কলরবের নতুন সংগীত ‘ইশকে নাবী জিন্দাবাদ’

ইসলাম ডেস্ক
ইসলাম ডেস্ক ইসলাম ডেস্ক
প্রকাশিত: ১১:৪৬ এএম, ০৫ ডিসেম্বর ২০২১

সম্প্রতি প্রকাশিত কলরবের নবীপ্রেমের সংগীত ‘ইশকে নাবী জিন্দাবাদ’ দর্শকপ্রিয়তা পেয়েছে। গত ৩ ডিসেম্বর ইসলামি সংগীত প্রকাশের ইউটিউব চ্যানেল হলি টিউনে সংগীতটি প্রকাশিত হয়। প্রকাশিত হওয়ার পরপরই শ্রোতারা দারুণভাবে গ্রহণ করে সংগীতটিকে । শুধুমাত্র ইউটিউবে একদিনে দেখেছেন ৫লাখের বেশি দর্শক ।

ইশকে নাবী জিন্দাবাদ সংগীতে কণ্ঠ দিয়েছেন জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের সিনিয়র শিল্পী সাঈদ আহমাদ, মুহাম্মদ বদরুজ্জামান ও আহমদ আবদুল্লাহ। সংগীতটি লিখেছেন ইসলামি সংগীতের জনপ্রিয় গীতিকার লেখক সাইফ সিরাজ। সুর করেছেন নান্দনিক গীতিকার ও সুরকার আহমদ আবদুল্লাহ। ভিডিও মেকিং করেছেন এইচ আল হাদী । সংগীতটির সাউন্ড ডিজাইন করেছেন তানজিম রেজা।

প্রকাশের পরপরই দর্শকদের ইতিবাচক রেসপন্স পেয়েছে আলোচিত সংগীতটি। ইতিমধ্যে কেবল ইউটিউবে হলি টিউন চ্যানেলে প্রায় ৮ হাজার শ্রোতা তাদের মতামত প্রকাশ করেছেন । যাদের প্রায় সবাই-ই জানিয়েছেন ইশকে নাবী জিন্দাবাদ সংগীত তাদের কাছে অনেক ভালো লেগেছে। ধারনা করা হচ্ছে খুব শীঘ্রই সংগীতটি নতুন মাইলফলক স্পর্শ করবে।

ইশকে নাবী জিন্দাবাদ সংগীতটি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে কলরবের পরিচালক রশিদ আহমাদ ফেরদৌস বলেন- হলি টিউনের ব্যানারে কলরব সব সময়ই ব্যতিক্রমী এবং উন্নতমানের সংগীত প্রকাশ করে থাকে। নবিপ্রেমের নিদর্শনস্বরুপ এই সংগীতটির ভিন্নতা রয়েছে অনেকভাবেই। বিশেষ করে এর সূর ও গায়কি যে কারো হৃদয়ে আগ্রহ তৈরি করবে এবং নবীপ্রেমে উজ্জীবিত হতে প্রেরণা যোগাবে। আগামিতে কলরব আরও ভালো ভালো কাজ উপহার দিবে বলেও তিনি জানান।

সংগীতের গায়কদের মধ্যে সাঈদ আহমাদ বলেন, আমরা এই সংগীতটি প্রিয় নবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের এর ভালোবাসা নিয়েই গেয়েছি। আমাদের উদ্দেশ্য হলো এর মাধ্যমে শ্রোতাদের মধ্যে সংগীতের ধারায় নবীপ্রেম তৈরি করা।

সংগীত সম্পর্কে হলি টিউনের সিইও মুহাম্মদ বদরুজ্জামান বলেন, প্রতি বছর কলরব শিল্পীদের নিয়ে হলি টিউনে বেশ কয়েকটি বড় প্রজেক্টের সংগীত প্রকাশিত হয়ে থাকে। এ বছরে ‘ইশকে নাবী জিন্দাবাদ’ সেই প্রজেক্টেরই একটি অংশ ছিলো। সংগীতটি কক্সবাজারসহ দেশের বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়েছে এবং আশা করছি ‘ইশকে নাবী জিন্দাবাদ’ দর্শকদের কাছে পছন্দের জনপ্রিয় একটি সংগীত হিসেবে মূল্যায়িত হবে। সাথে সাথে তিনি এই সংগীতের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন শিল্পী মুহাম্মদ বজরুজ্জামান।

এমএমএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]