কলরবের শিল্পী মাহফুজের গাওয়া ‘স্বপ্ন আমার’ রিলিজ

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১১:৫৬ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২১

জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন কলরবের প্রয়াত সংগীত শিল্পী ও সাউন্ড ইঞ্জিনিয়ার ছিলেন মাহফুজুল আলম। মৃত্যুর আগে তার গেয়ে যাওয়া 'স্বপ্ন আমার' সংগীতটি রোববার বিকাল ৫টায় রিলিজ হয়েছে। রিলিজের পরপরই জনপ্রিয় শিল্পীর এ সংগীতটি দেড় লাখেরও বেশি ভিউ হয়েছে।

ইসলামী সংগীত প্রকাশের ইউটিউব প্লাটফর্ম 'হলি টিউন' চ্যানেলে প্রকাশিত হয়েছে। এ বিষয়টি হলি টিউনের সিইও মুহাম্মদ বদরুজ্জামান বিষয়টি আগেই নিশ্চিত করেছেন। সংগীতটিতে প্রধান কণ্ঠশিল্পী হিসেবে ছিলেন  প্রয়াত মাহফুজুল আলম ও তাঁর দীর্ঘদীনের বন্ধু তাওহিদ জামিল।

‘স্বপ্ন আমার’ সংগীতটির কথামালা সাজিয়েছেন লন্ডন প্রবাসী আল ফরহাদ। সূর করেছেন হলি টিউন চ্যানেলের সিইও মুহাম্মদ বদরুজ্জামান। দিকনির্দেশনায় ছিলেন যৌথভাবে মুফতি সাঈদ আহমাদ ও মুহাম্মদ বদরুজ্জামান। ভিডিও ডিরেকশনে ছিলেন এইচ আল হাদী।

এদিকে সংগীতটি রিলিজের আগে প্রয়াত শিল্পী মাহফুজুল আলমের স্মৃতিচারণ করতে গিয়ে মুহাম্মদ বদরুজ্জামান বলেন, ‘প্রায় দু’মাস হয়ে যাচ্ছে আমাদের একান্ত প্রিয় সহযাত্রী মাহফুজুল আলম আমাদের মাঝে নেই। সে আর আমাদের মাঝে ফিরবে না এটা আমরা ভাবতেই পারছি না।

‘স্বপ্ন আমার’ সংগীতের প্রেক্ষাপট সম্পর্কে তিনি বলেন, লন্ডন প্রবাসী আল ফরহাদ ভাই এক সাথে কয়েকটি লিরিক দিয়েছিলেন দুই বছর আগে। এরমধ্যে ৩টি লিরিক প্রায় কাছাকাছি সময়ে আমি সুর করেছিলাম । এরমধ্যে ‘স্বপ্ন আমার’ নাতে রাসুলটি মাহফুজুল আলম আর তাওহীদ জামিলকে দিয়েছিলাম। এ নাতটি বেশ পছন্দ করে ওরা দু’জন গেয়েছে। ছয়মাস লেগেছে এর রেকর্ডিং এবং মাস্টারিং ফাইনাল করতে।

গত জানুয়ারিতে সিদ্ধান্ত হয় গজলটি রোজার আগে রিলিজ করা হবে। কিন্তু বিভিন্ন ব্যস্ততায় তা সম্ভব হয়নি। কথা ছিলো কোরবানির পর সর্বপ্রথম এ সংগীতের কাজ হবে। কিন্তু ততদিনে মাহফুজকে আমরা হারিয়ে ফেলেছি কিন্তু রয়ে গেছে তার গাওয়া শ্রুতিমধুর সংগীতটি।

হলি টিউনের সিইও আরও বলেন, সকল প্রস্ততি সম্পন্ন করে রোববার বিকাল ৫টায় সংগীতটি হলি টিউন ইউটিউব চ্যানেলে প্রকাশ করতে পেরেছি। আলহামদুল্লিাহ। প্রকাশের পর থেকেই সংগীতটি দর্শক-শ্রোতা মহলে ব্যাপক সাড়া ফেলেছে। তিনি প্রয়াত শিল্পী মাহফুজুল আলমের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

যে কথামালায় সাজানো হয়েছে ‘স্বপ্ন আমার’ নাতটি-

স্বপ্ন আমার যত মনের মাঝে

সাজাতে চাই আমি তোমার সাজে

প্রিয় রাসুল (সা:) আমার,

হৃদয়ে আছো তুমি

তোমায় মনে পড়ে বারেবার।

 

মা আমেনার কোলে তুমি এলে,

দ্বীনের আলো ভবে জ্বালিয়ে গেলে,

সেই আলো ছড়ালো বিশ্বজুড়ে

দূর হলো সকল আঁধার।

 

কুরআন, হাদীস আছে আজও ভবে,

থাকবে এ পৃথিবী যতদিন রবে,

তোমার পথে যদি চলতে পারি

মুক্তি পাবো পরপার।

 

মহান রবের পরে তুমি প্রিয়

শেষ বিচারের দিনে কাছে নিও

তোমার প্রিয় যদি হতে পারি

হবো যে প্রিয় খোদার।

উল্লেখ্য, জনপ্রিয় শিল্পী ও সাউন্ড ইঞ্জিনিয়ার মাহফুজুল আলম ইসলামি সংগীত অঙ্গনের এক পরিচিত নাম। ইসলামি সংগীত নিয়ে কাজ করতেন কলরবে। বেশ কিছুদিন জ্বরে ভুগে গত ২০ জুলাই সকাল ৮টায় চিকিৎসাধীন অবস্থায় ২৩ বছর বয়সে ইন্তেকাল করেন মাহফুজ। আল্লাহ তাআলা তাকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

এমএমএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]