মাদরাসা চত্বরেই নির্মাণ করা হচ্ছে মন্দির!

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ এএম, ১৮ জুলাই ২০১৯

হিন্দু-মুসলিম সাম্প্রদায়িক সম্প্রতির নিদর্শন হিসেবে এবার মাদরাসা চত্বরেই মন্দির বানানোর ঘোষণা দিয়েছেন সালমা আনসারি। মুসলিম ছাত্রদের নিরাপত্তা নিশ্চিত করতে ভারতের উত্তর প্রদেশের আলিগড় মাদরাসা চত্বরে এ মন্দির নির্মাণের ঘোষণা দেয়া হয়।

ভারতের সাবেক উপরাষ্ট্রপতি হামিদ আনসারির স্ত্রী সালমা আনসারি আরও বলেন, ‘মন্দিরের পাশাপাশি মসজিদও নির্মাণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি ভারতজুড়ে মুসলিম নিধনের যে মহড়া চলছে এতে তিনি মুসলিম ছাত্রদের নিরাপত্তা নিয়ে চিন্তিত। এ জন্যই তিনি মাদরাসার ভেতরে মসজিদ ও মন্দির দুটোই নির্মাণ করতে চান। ফলে নামাজ পড়ার জন্য মুসলিম ছাত্রদের বাইরে যেতে হবে না।

উত্তর প্রদেশের আলিগড়ে ‘চাচা নেহরু স্কুল’ নামে একটি স্কুল ও পাশাপাশি একটি মাদ্রাসা পরিচালনা করেন সালমা আনসারি।

তিনি বলেন, এরকম একটি ব্যবস্থা হলে গোটা দেশে তা নজির হয়ে থাকবে । গোটা দেশে ভাতৃত্বের একটি বার্তা যাবে। এতে ছাত্রদের নামাজ পড়তে বাইরে যেতে হবে না। তারা নিরাপদে থাকবে। এতে সাম্প্রদায়িক সম্প্রীতি তৈরি হবে। ধর্ম পালনের সবার জন্য সুবিধা হবে।

উল্লেখ্য যে, এ স্কুল ও মাদরাসায় মুসলিমদের পাশাপাশি হাজার হাজার হিন্দু ছাত্রও পড়াশোনা করে। মুসলিমদের হত্যা ও অত্যাচার-নির্যাতনে উদ্বিগ্ন হয়েই সালমা আনসারি এ ঘোষণা দেন।

এদিকে সালমা আনসারির এ ঘোষণায় তীব্র সমালোচনা করেছেন হিন্দুত্ববাদী সংগঠন বিজেপি নেতা অর্জুন ভোলা। তার মতে, এটা তোষণের রাজনীতি।

ওরা মসজিদ ও মন্দির বানানোর ঘোষণা দিয়েছে। আগে মসজিদ বানাবে ঠিকই কিন্তু পরে আর মন্দির বানাবে না। হিন্দুদের প্রতি তাদের এটা মিথ্যা আশ্বাস।

এমএমএস/জেআইএম

আপনার মতামত লিখুন :