‘ঢাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে রাত ৮টায়, চট্টগ্রামে ৯টায়’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ০৪ অক্টোবর ২০২২
ছবি: সংগৃহীত

জাতীয় গ্রিডের সঞ্চালন লাইনে বিপর্যয়ের কারণে ঢাকাসহ দেশের অধিকাংশ এলাকা বিদ্যুৎবিহীন। মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টার দিকে এ বিপর্যয় ঘটে। এরপর থেকে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেটের অধিকাংশ এলাকায় বিদ্যুৎবিচ্ছিন্ন।

এদিকে, জাতীয় গ্রিডে বিপর্যয়ের পর তা রিস্টোরেশনের কাজ চলছে। বিকেল সাড়ে ৪টার দিকে সাভারের আমিনবাজার গ্রিড পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। তবে ঢাকা শহরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে রাত ৮টা বাজতে পারে। চট্টগ্রামে বিদ্যুৎ সরবরাহে ৯টা বাজবে।

আরও পড়ুন: জাতীয় গ্রিডে বিপর্যয়, বিদ্যুৎবিচ্ছিন্ন ঢাকা-চট্টগ্রামসহ ৪ বিভাগ

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এমন তথ্য জানিয়েছেন।

প্রতিমন্ত্রী লিখেছেন, ‘আমিনবাজার গ্রিড পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। পাওয়ার গ্রিডে ট্রিপ এক সেকেন্ডে হলেও রিস্টোরেশন অনেক লম্বা আর জটিল প্রসেস। সন্ধ্যার পর থেকে রাত ৮টার মধ্যে ঢাকা শহরের সব এলাকা এবং তারপর ৯টার মধ্যে চট্টগ্রামের সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।’

গুজব না ছড়িয়ে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে জুনাইদ আহমেদ পলক আরও লেখেন, ‘পাওয়ার গ্রিডের ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানরা কাজ করছেন, গুজব না ছড়িয়ে একটু ধৈর্য ধরার অনুরোধ থাকলো শহর অঞ্চলের সবার প্রতি।’

এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।