স্মিথকে ফিরিয়ে জুটি ভাঙলেন তাইজুল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৭ এএম, ০৫ সেপ্টেম্বর ২০১৭

শুরুর ধাক্কাটা ওয়ার্নারকে সঙ্গে নিয়ে ভালো ভাবেই সামাল দিচ্ছিলেন অসি অধিনায়ক স্মিথ। তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের ২১তম হাফ সেঞ্চুরি। তবে এরপর আর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না। তাইজুলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন টেস্ট র‌্যাংকিংয়ে সেরা এই ব্যাটসম্যান। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫৮ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৯৮ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন হ্যান্ডসকম্ব। ওয়ার্নার ৩৪ রান নিয়ে ব্যাট করছেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই অসি শিবিরে আঘাত হানেন মোস্তাফিজ। মুশফিকের দুর্দান্ত ক্যাচে রেনশোকে ফেরান বাঁহাতি এই পেসার। এরপর দায়িত্ব ঘাড়ে তুলে নেন দুই অভিজ্ঞ অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। দুজন মিলে গড়েন ৯৩ রানের পার্টনারশিপ। ঠিক এ সময় বোলিংয়ে এসে প্রথম বলেই স্মিথকে বোল্ড করেন তাইজুল। আর্ম বল একটুও টার্ন করেনি, ব্যাট-প্যাডের ফাঁক গলে আঘাত হানে স্ট্যাম্পে।

এদিকে প্রথম ইনিংসে আগে ব্যাট করে সাব্বির আর মুশফিকের হাফ সেঞ্চুরির ওপর ভর করে ৩০৫ রানে অল আউট হয় বাংলাদেশ। সাব্বির ১৩৬ বল খেলে করেছেন ৬৬ ও মুশফিকুর রহীম ২৫২ বল খেলে করেছেন ৬৮ রান। হাফ সেঞ্চুরি না পেলেও দলের পূঁজিতে অবদান রেখেছেন সৌম্য, মমিনুল ও নাসির। তারা যথাক্রমে করেছেন ৩৩, ৩১ ও ৪৫ রান।

অসিদের হয়ে একাই ৭টি উইকেট নিয়েছেন নাথান লিওন। অপর স্পিনার অ্যাস্টন অ্যাগার নিয়েছেন ২ উইকেট। আর মিরাজ রান আউট হয়েছেন।

এমএএন/এমআর/জেআইএম