তামিমদের ১৯৮ রানের লক্ষ্য দিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭
তামিমদের ১৯৮ রানের লক্ষ্য দিল পাকিস্তান

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে যেসব দর্শক খেলা দেখতে উপস্থিত হয়েছেন- তারা সবাই বলতে গেলে খুব ভাগ্যবান। টি-টোয়েন্টির যে মজা, সেটাই তারা আস্বাদন করতে পারলেন। টস হেরে ব্যাট করতে নেমে বিশ্ব একাদশের সামনে ১৯৮ রানের পাহাড়সম লক্ষ্য দাঁড় করিয়ে দিয়েছে সরফরাজ আহমেদের দল।

সাড়ে আট বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরল পাকিস্তানের মাটিতে। কঠোর নিরাপত্তার চাদরে ঢেকে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আয়োজন করা হলো বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ।

টস জিতে পাকিস্তানকে ব্যাট করার আমন্ত্রণ জানান বিশ্ব একাদশের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। ব্যাট করতে নেমে শুরুতেই ফাখর জামানের উইকেট হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান; কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে বাবর আজম আর আহমেদ শেহজাদ মিলে পাকিস্তানকে বিশাল স্কোরের পথে নিয়ে যান। আউট হওয়ার আগে বাবর আজমের সঙ্গে ১২২ রানের জুটি গড়েন আহমেদ শেহজাদ।

Pakistan-supporter

৩৪ বলে ৩৯ রান করেন শেহজাদ। ব্যাট হাতে ঝড় তোলেন বাবর আজম। ৫২ বল খেলে ১০ বাউন্ডারি আর ২ ছক্কায় ৮৬ রান করেন তিনি। শোয়েব মালিক যেন টর্নেডো বইয়ে দেন। ২০ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় করেন ৩৮ রান। ইমাদ ওয়াসিম শেষ দিকে ৪ বল খেলে ১৫ রান করে অপরাজিত থাকেন।

বিশ্ব একাদশের হয়ে শ্রীলঙ্কার থিসারা পেরেরা ৫১ রান দিয়ে নেন ২ উইকেট। ৩৮ রান দিয়ে ১ উইকেট নেন বেন কাটিং, ৩২ রান দিয়ে ১ উইকেট মরনে মর্কেল, ৩৪ রান দিয়ে ১ উইকেট নেন ইমরান তাহির।

আইএইচএস/এমএস