দেশের মাটিতে অভিষেক ম্যাচ খেলছেন পাঁচ পাকিস্তানি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭
দেশের মাটিতে অভিষেক ম্যাচ খেলছেন পাঁচ পাকিস্তানি

দেশের মাটিতে কত বছর আন্তর্জাতিক ক্রিকেট হয় না, অনেক পাকিস্তানি হয়তো সেটা ভুলেই গিয়েছেন। সেই যে কবে ঘরের মাঠে সর্বশেষ তারা আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ উপভোগ করেছেন। সর্বশেষ ২০০৯ সালের মার্চে। এরপর তো জঙ্গিরা ক্রিকেটকেই হারিয়ে দিতে বসেছিল। শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর জঙ্গি হামলার পর সে দেশ থেকে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত।

এর মধ্যে দেশটি অনেক ক্রিকেটারের জন্ম দিয়েছে। কিন্তু কী দুর্ভাগ্য, নিজের দেশের মাটিতে, নিজ দেশের সমর্থকদের সামনে ক্রিকেট খেলার মজাটাই উপভোগ করতে পারলেন না নতুন প্রজন্মের সে সব ক্রিকেটার।

অনেক কাঠ-খড় পোড়ানোর পর অবশেষে পাকিস্তানে আন্তর্জাতকি ক্রিকেট ফিরল। আইসিসির তত্বাবধানে বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে এখন পাকিস্তান। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে আয়োজন করা হয়েছে এই তিন ম্যাচের। যার প্রথমটি চলমান।

এই ম্যাচের মধ্য দিয়ে একসঙ্গে ৫ পাকিস্তানি ক্রিকেটারের নিজ দেশের মাটিতে অভিষেক হলো। বিদেশের মাটিতে ঘুরে ঘুরে খেলার পর অবশেষে দেশের মাটিতে ক্রিকেট খেলার স্বাদ উপভোগ করতে পারলেন তারা।

এই ৫ ক্রিকেটার হলেন ফাখর জামান, শাদাব খান, ফাহিম আশরাফ, হাসান আলি এবং রুম্মান রইস। এছাড়া দলে বাকি ছয়জন হলেন- সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, বাবর আজম, আহমেদ শেহজাদ, সোহেল খান এবং ইমাদ ওয়াসিম।

আইএইচএস/আরএস