আইরিশদের বিপক্ষে জয়ের সুবাস পাচ্ছে ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ১৩ অক্টোবর ২০১৭ | আপডেট: ০৬:৫৫ পিএম, ১৩ অক্টোবর ২০১৭
আইরিশদের বিপক্ষে জয়ের সুবাস পাচ্ছে ‘এ’ দল

আয়ারল্যান্ড 'এ' দলের বিপক্ষে অনানুষ্ঠানিক চারদিনের টেস্টে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ 'এ' দল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে চতুর্থ ইনিংসে ১৩২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করছে স্বাগতিকরা। তৃতীয় দিনশেষে তারা তুলেছে ২ উইকেটে ২৭ রান। জয়ের জন্য শেষদিনে আর ১০৫ রান করতে হবে নাজমুল ইসলাম শান্তর দলকে।

প্রথম ইনিংসে ২৫৫ রানে গুটিয়ে গিয়েছিল আয়ারল্যান্ড 'এ' দল। জবাবে সাদমান ইসলামের দুর্দান্ত সেঞ্চুরিতে ৩৩৭ রানে অলআউট হয় বাংলাদেশ 'এ' দল। এরপর দ্বিতীয় ইনিংসে সানজামুল ইসলাম আর মেহেদী হাসানের ঘুর্ণিতে ২১৩ রানে থামে আইরিশরা। সানজামুল ইসলাম ৫টি এবং মেহেদী হাসান নেন ৩ উইকেট।

প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহটা অবশ্য আরও বড় হতে পারতো। ৬ উইকেটে ৩২২ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল শান্তর দল। তবে তৃতীয় দিনে আর ১৫ রানের মধ্যে বাকি ৪ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। জবাবে জেমস শেননের ৯০ রানে দুইশ পার করতে পারে আইরিশ 'এ' দল।

বাংলাদেশ 'এ' দলের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৩২ রানের। তবে এই ছোট রান তাড়া করতে নেমেও বেশ অস্বস্তিতে পড়েছে স্বাগতিকরা। জাকির হাসান ৪ এবং অধিনায়ক নাজমুল হাসান শান্ত রানের খাতা না খুলতেই সাজঘরে ফিরেন।

চতুর্থ দিনে সাদমান ইসলাম ১৪ এবং আল আমিন ৯ রান নিয়ে ব্যাটিংয়ে নামবেন। তাদের ব্যাটিংয়ের উপরই অনেকটা নির্ভর করছে বাংলাদেশ 'এ' দলের এই ম্যাচে জয়।

এমএমআর/পিআর