প্রোটিয়া যুব বিশ্বকাপের দলে এনটিনির ছেলে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৬:৩১ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭
প্রোটিয়া যুব বিশ্বকাপের দলে এনটিনির ছেলে

একটা সময় দক্ষিণ আফ্রিকার হয়ে বল হাতে মাঠ কাঁপিয়েছেন মাখায়া এনটিনি। ভবিষ্যতে বাবার মতই গতিঝড় তুলতে দেখা যেতে পারে থান্ডো এনটিনিকে। ১৭ বছর বয়সী এই পেসার ২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ঘোষিত দক্ষিণ আফ্রিকা দলে জায়গা পেয়েছেন। এখান থেকেই তো জাতীয় দলের তারকারা উঠে আসেন!

বাবার মতই ডান হাতে পেস বোলিং করেন থান্ডো। যুব ওয়ানডেতে আট ম্যাচে ১০ উইকেট তার। এনটিনি-পুত্র মূলত নির্বাচকদের নজরে এসেছেন গত জুলাইয়ে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে। ওই সফরে চার ম্যাচ খেলে ৭ উইকেট নেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটিই ছিল থান্ডোর অনূূর্ধ্ব-১৯ দলের হয়ে প্রথম খেলা। এরপর দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে গেছেন এই পেসার। সম্প্রতি ইংল্যান্ড এবং নামিবিয়ার বিপক্ষে যুব ত্রিদেশীয় সিরিজেও দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকা যুব দলের হয়ে দ্বিতীয়বার বিশ্বকাপ খেলতে যাচ্ছেন কেবল দলে থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ওয়ান্দিলে ম্যাকওইটু। বাংলাদেশে ২০১৬ যুব বিশ্বকাপেও খেলেন তিনি।

আগামী ১৩ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপটি। দক্ষিণ আফ্রিকা পড়েছে 'এ' গ্রুপে। এ গ্রুপে তাদের প্রতিপক্ষ হিসেবে আরও থাকছে নিউজিল্যান্ড, কেনিয়া এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

এমএমআর/আরআইপি