বক্তব্য দেওয়া হল না শচীনের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:১৯ এএম, ২২ ডিসেম্বর ২০১৭

ভারতের রাজ্যসভার উচ্চকক্ষের সদস্য হিসেবে প্রথমবারের মতো ভারতের পার্লামেন্টে বক্তব্য দেওয়ার কথা ছিল কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের। তবে প্রথমবারের মত পার্লামেন্ট রাজ্যসভায় বক্তব্য রাখতে এসে কংগ্রেসের গোলমালের কারণে দশ মিনিট দাঁড়িয়ে থেকেও শেষ পর্যন্ত বক্তব্য দেওয়া হল না এই ক্রিকেটারের।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্যে উঠে আসে গুজরাটের নির্বাচন। সেই সঙ্গে উঠে আসে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের প্রসঙ্গও।ইএমন উত্তাল দিনে মোদির পরই বক্তব্য দেয়ার জন্য উঠে দাঁড়ান শচীন। কিন্তু বিরোধী দল কংগ্রেসের সদস্যরা তখন উঠে পড়ে লাগে মোদির বক্তব্যের ব্যাখ্যা চাইতে। চেঁচিয়ে স্লোগান দিয়ে তারা তখন মোদির নিন্দায় মুখর।

শচীন বারবার স্পিকারের কাছে আপিল জানানোর চেষ্টা করলেও কংগ্রেসের স্লোগানে তা হারিয়ে যায়। রাজ্যসভার সভাপতি এম ভেঙ্কায়াহ নাইডু তো বলেই বসেন, ‘আমরা খেলা নিয়ে আলোচনা করতে চাইছি, কিন্তু আপনাদের দেখি খেলোয়াড়ি মনোভাবই নেই!’

এ রকম গন্ডোগোলের মধ্যে নিরুপায় হয়ে শচীনকে দাঁড়িয়ে থাকতে হয়েছে ১০ মিনিট। পরে নিজের বক্তব্য না দিয়েই বসে পড়েন তিনি।

এদিকে পুরো ঘটনাটি দেশের জন্য অত্যন্ত লজ্জাজনক হিসেবে অভিহিত করেছেন রাজ্য সভা এমপি অভিনেত্রী জয়া বচ্চন। পার্লামেন্টের বাইরে এসে এ বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘বিশ্বমঞ্চে শচীন ভারতের মুখ উজ্জ্বল করেছে। এটা একটা লজ্জার ব্যাপার যে আজ তাকেই কথা বলতে দেয়া হয়নি। রাজ্যসভায় কি কেবল রাজনীতিবিদেরাই বক্তব্য রাখবে?’

এমআর/আইআই

আপনার মতামত লিখুন :