দর্শক পিটিয়ে শাস্তির আশঙ্কায় সাব্বির

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৪ এএম, ২৮ ডিসেম্বর ২০১৭

শৃঙ্খলাভঙ্গের অভিযোগ জাতীয় দলের ক্রিকেটার সাব্বিরের জন্য নতুন কিছু নয়। গত বিপিএলেও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ১২ লাখ টাকা জরিমানা গুনেছিলেন সাব্বির। পঞ্চম আসরেও আম্পায়ারের সঙ্গে খারাপ ব্যবহারের শাস্তি হিসেবে জরিমানার পাশাপাশি তিন ডিমেরিট পান সিলেট সিক্সার্সের এই তারকা।

তবে এবারের অভিযোগটা দর্শকের সাথে। চট্টগ্রামে সাব্বির রহমানের বিরুদ্ধে দর্শক পেটানোর অভিযোগ উঠেছে। শুধু দর্শক পেটানো নয়; খেলা শেষে শুনানির সময় ম্যাচ রেফারি ও আম্পায়ারদের সঙ্গেও বাজে আচরণ করেন সাব্বির। সেটিও ম্যাচ রেফারি তার রিপোর্টে উল্লেখ করেছেন।

চট্টগ্রামে জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে ঢাকা মেট্রোর বিপক্ষে ম্যাচে শূন্য রানে আউট হন সাব্বির রহমান। এই ম্যাচ চলাকালীন সাব্বিরকে কোনো এক দর্শক গালি দেয়। সাব্বির ফিল্ড আম্পায়ারদের অনুমতি নিয়ে কিছু সময়ের জন্য মাঠের বাইরে যান। এরপর সেই দর্শককে ডেকে এনে সাইড স্ক্রিনের পিছনে মারধর করেন। ঘটনাটি মাঠের আম্পায়ার ও ম্যাচ রেফারির কানে পৌঁছায়।

এ বিষয়ে বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমরা বিষয়টি ম্যাচ রেফারির রিপোর্ট থেকে জেনেছি। এ ধরনের আচরণ জাতীয় দলের কোনো ক্রিকেটারের কাছ থেকে কাম্য নয়। এমন ঘটনা বিসিবিকে বিব্রত করে।

এ ঘটনায় কোন শাস্তি হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘শৃঙ্খলা জনিত বিষয়ে এখন পর্যন্ত কোনও ক্রিকেটারকেই ছাড় দেয়া হয়নি। কি ধরনের শাস্তি হবে সেটা কমিটিই সিদ্ধান্ত নিবে। ক্রিকেটের সুনাম নষ্ট হলে আমরা কাউকেই ছাড় দিব না।’

উল্লেখ্য, অভিযোগ সত্য প্রমাণিত হলে কঠিন শাস্তি হতে পারে সাব্বিরের।

এমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :