নামিবিয়াকে ১৯১ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৪ এএম, ১৩ জানুয়ারি ২০১৮

নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের উদ্বোধনী দিনেই মাঠে নেমেছে বাংলাদেশের যুবারা। প্রথম ম্যাচেই তাদের প্রতিপক্ষ নামিবিয়া। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সাইফ হাসান ও মোহাম্মদ নাঈমের দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ১৯০ রান করেছে বাংলাদেশ। জিততে হলে নামিবিয়াকে করতে হবে ১৯১ রান।

বাংলাদেশ-নামিবিয়ার ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল দিবাগত রাত সাড়ে তিনটায়। তবে বৃষ্টির কারণে সেটা সম্ভব হয়নি। অবশেষে সকাল পৌনে নয়টায় শুরু হয় ম্যাচটি। তবে ৫০ ওভারের ম্যাচ নেমে এসেছে ২০ ওভারে। ওয়ানডে বিশ্বকাপে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হল যুবাদের।

ওভালের লিঙ্কন গ্রাউন্ডে ব্যাট করতে নেমে শুরু থেকেই প্রতিপক্ষ বোলারদের উপর চড়াও হয়ে ব্যাট করতে থাকে পিনাক ঘোষ ও মোহাম্মদ নাঈম। পিনাক ১৭ বলে ২৬ রানে সাজঘরে ফিরে যান। এরপর অধিনায়ক সাইফকে সঙ্গে নিয়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যান নাঈম। ৪৩ বলে ৮ চার ও ১ ছয়ে ৬০ রান করে সাজঘরে ফেরেন নাঈম।

তবে সাইফ ছিলেন আরও বিধ্বংসী। মাত্র ৪৮ বলে ৩ চার ও ৫ ছয়ে ৮৪ রানে অপরাজিত থাকেন টাইগার এই অধিনায়ক। মাঝে আফিফ ১১ রান করেন।

নামিবিয়ার বিপক্ষে এখন পর্যন্ত ৫টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। ৫টিতেই জয়ী হয়েছে লাল-সবুজের জার্সিধারীরা। এর মধ্যে ২০১৬ সালে যুব বিশ্বকাপের গ্রুপপর্বের ম্যাচে নামিবিয়াকে মাত্র ৬৫ রানে গুড়িয়ে দিয়েছিল বাংলাদেশ।

এমআর/এমএস

আপনার মতামত লিখুন :