হাথুরুকে সময় দিতে বললেন পেরেরা

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৯ জানুয়ারি ২০১৮
হাথুরুকে সময় দিতে বললেন পেরেরা

ক'দিন আগেও ছিলেন বাংলাদেশের কোচ। কে জানতো, শ্রীলঙ্কার কোচের দায়িত্ব নিয়ে মুখোমুখি প্রথম দেখাতেই সাবেক শিষ্যদের কাছে নাকাল হবেন চন্ডিকা হাথুরুসিংহে! শ্রীলঙ্কার দায়িত্বে প্রথম দুই ম্যাচেই হার। হাথুরু কি তবে নিজের দেশে মানিয়ে নিতে পারছেন না?

শ্রীলঙ্কা দলের অলরাউন্ডার থিসারা পেরেরা এমনটা মনে করছেন না। সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা এই ক্রিকেটার মনে করছেন, মিরাকলের অপেক্ষা না করে হাথুরুসিংহেকে সময় দিতে হবে।

শ্রীলঙ্কার সময়টা ভালো যাচ্ছে না। একের পর এক ম্যাচ হেরেই চলেছে তারা। হাথুরুসিংহে দায়িত্ব নেয়ার পরও ভাগ্য বদলায়নি। ঘরের মাঠে বাংলাদেশের কাছে হারটা না হয় মেনে নেয়া যায়, প্রথম ম্যাচে তো জিম্বাবুয়ের কাছেও নাকাল হয়েছে ছিয়ানব্বইয়ের বিশ্বকাপজয়ীরা।

নতুন কোচের ব্যাপারে জানতে চাওয়া হলে থিসারা বলেন, 'আমার মনে হয়, তিনি দলে আসাটা আমাদের জন্য প্লাস পয়েন্ট। চন্ডিকা বিশ্বের অন্যতম সেরা একজন কোচ। আমি ২০১১-১২ সালে 'এ' দলের হয়ে তার সঙ্গে কাজ করেছি। তাকে সময় দিতে হবে। কেউই মিরাকল ঘটাতে পারবেন না। আমার মনে হয়, নতুন কোচকে নিয়ে ভালো কিছু করতে সময় লাগবে।'

প্রথম দুই ম্যাচেই হার। ফাইনালে উঠাটা কি কঠিন হয়ে গেল? থিসারা জানালেন, তারা শুধু পরের দুই ম্যাচে জয়ের কথা ভাবছেন, 'আমাদের পরের দুই ম্যাচ জিততেই হবে। আমরা সতীর্থরা একে অপরকে বলছিলাম, আমাদের মাথা নিচু হতে দেয়া যাবে না। ক্রিকেটে এমন হয়। তবে আমি মনে করি, পরের দুই ম্যাচে আমরা শক্তভাবেই ফিরব।'

এমএমআর/পিআর