শেবাগদের মোকাবেলায় প্রস্তুত আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮

আইস হকি, আইস ফুটবল থেকে শুরু করে দুনিয়ার এমন কোনো খেলা নেই যা বরফের মধ্যে অনুষ্ঠিত হয় না। উইন্টার অলিম্পিকের সবগুলো ইভেন্ট তো বরফের মধ্যেই অনুষ্ঠিত হয়। কিন্তু এতদিন বরফের মধ্যে ক্রিকেট খেলার কথা শোনা যায়নি। এবার সেটাও হতে চলেছে। সুইজারল্যান্ডের আগামী ফেব্রুয়ারির ৮ ও ৯ তারিখ অনুষ্ঠিত হবে আইস ক্রিকেট। যেখানে খেলার কথা রয়েছে পাকিস্তানের শহিদ আফ্রিদি থেকে শুরু করে ভারতের বীরেন্দর শেবাগদেরও।

সুইজারল্যান্ডের সেন্ট মোরিৎজে অনুষ্ঠিত হবে আইস ক্রিকেটের উদ্বোধনী আসর। সেখানেই দেখা যাবে দুনিয়াজোড়া মাঠ কাঁপানো ক্রিকেট তারকাদের। আইস ক্রিকেট হলেও বরফের ওপর ম্যাট বিছিয়ে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।

আফ্রিদি-শেবাগ ছাড়াও এই টুর্নামেন্টে খেলার কথা রয়েছে ভারতের মোহাম্মদ কাইফ, পাকিস্তানের শোয়েব আখতার, শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনে, লাসিথ মালিঙ্গা, অস্ট্রেলিয়ার মাইক হাসি, দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস, গ্রায়েম স্মিথ, নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি, নাথান ম্যাককালাম, গ্র্যান্ট ইলিয়ট, ইংল্যান্ডের মন্টি পানেসার এবং ওয়াইজ শাহর।

আফ্রিদি নেতৃত্ব দেবেন রয়্যালের, শেবাগের দল ডায়মন্ডস। একটা সময় তারা দুজন চিরপ্রতিদ্বন্দ্বি দুই দল পাকিস্তান আর ভারতের হয়ে মুখোমুখি লড়াই করেছেন। এবার আবারও সেই সুযোগটা পেতে যাচ্ছেন ভেবে ভীষণ রোমাঞ্চিত আফ্রিদি।

পাকিস্তানের সাবেক এ অলরাউন্ডার সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, 'অনেক দিন হলো মজার চ্যালেঞ্জের মুখোমুখি হই না। তবে ৮ এবং ৯ ফেব্রুয়ারি দারুণ মজার কিছু হতে যাচ্ছে। সুইজারল্যান্ডে আইস ক্রিকেটের জন্য আমি প্রস্তুত, যেখানে বরফের মধ্যে শীর্ষসারির কয়েকজন খেলোয়াড় খেলবেন।'

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :