জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৫ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৮

আফগান রূপকথা যেন শেষ হচ্ছে না। একের পর এক সাফল্যে দারুণ সময় কাটছে দলটির। ধীরে ধীরে ক্রিকেটে নিজেদের প্রতিষ্ঠিত করছে শক্ত প্রতিপক্ষ হিসেবে। এবার দুই ম্যাচের টি-টোয়েন্ট সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো দলটি।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে অনেকটা ধীর শুরু করেন দুই ওপেনার। ২২ বলে ১৭ রান করে সাজঘরে ফেরেন মোহাম্মদ শাহজাদ। আরেক ওপেনার কারিম সাদিক ৩০ বলে করেন ২৮ রান।

তবে উইকেটে নেমে জিম্বাবুয়ে বোলারদের উপর চড়াও হয়ে খেলা শুরু করেন অধিনায়ক আসগর। ১৪ বলে ৩ ছয়ে ২৭ রান করেন এই অধিনায়ক। মোহাম্মদ নবিও দ্রুত রান তুলতে থাকেন। ২৬ বলে ৪ ছয়ে করেন সর্বোচ্চ ৪৫ রান। এ ছাড়া শেষ দিকে নাজিবুল্লাহ জাদরান ২৪ রান করলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৮ রান করে আফগানিস্তান। জিম্বাবুয়ের পক্ষে তিনটি উইকেট নেন টেন্ডাই চাতারা আর দুটি করে উইকেট নেন জারভিস, মুজারাবানি এবং ক্রেমার।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৬ রানেই সাজঘরে ফিরেন মিরে। টেলরকে নিয়ে দ্বিতীয় উইকেটে দলের বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করেন মাসাকাদজা। তবে দলীয় ৪০ রানের মাথায় তিনিও স্বীকার হন মুজিবের বলে। পরে সেকান্দার রাজা ২৬ বলে ৪০ রানে রাশিদের স্বীকার হলে তাদের আশা পুরোটাই শেষ হয়ে যায়।

শেষ দিকে রায়ার্ন বার্লের ৩০ ছাড়া বলার মতো কোন ইনিংস নেই জিম্বাবুয়ের শিবিরে। যার ফলে ১৭ রানের এক জয়ে নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান। আফগানদের পক্ষে দুটি করে উইকেট নেন মুজিব এবং রাশিদ খান। আর নবী নেন এক উইকেট।

এমআর/জেআইএম