আইটি প্রতিষ্ঠান নিয়ে ‘শিখবে সবাই’র ক্রিকেট টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৩:৩১ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮
আইটি প্রতিষ্ঠান নিয়ে ‘শিখবে সবাই’র ক্রিকেট টুর্নামেন্ট

দেশের কর্পোরেট আইটি প্রতিষ্ঠানগুলোকে নিয়ে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে ‘শিখবে সবাই’। মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে বাংলা ট্র্যাক, ডি নেট, র‍্যাংকসটেল, এমসিসি, ডিজিকন টেকনোলজিস, পিপল এন টেক, স্যোশান লিমিটেডসহ দেশের স্বনামধন্য ১৬টি আইটি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১৬ দলকে ৪ গ্রুপে ভাগ করা হবে। প্রতি গ্রুপের একটি দল অপর একটি দলের মুখোমুখি হবে। গ্রুপের শীর্ষ দুটি দল নিয়ে হবে কোয়ার্টার ফাইনাল। এরপর হবে সেমিফাইনাল ও ফাইনাল।

চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পাবে ১ লাখ টাকা, ট্রফি ও মেডেল। রানার-আপ দল পাবে ৫০ হাজার টাকা, ট্রফি ও মেডেল। এছাড়া প্রতি খেলার ম্যান অব দ্য ম্যাচ পাবে ২ হাজার টাকা ও একটি ক্রেস্ট। আর ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড়ের জন্য থাকবে ৪ হাজার টাকা ও ক্রেস্ট। ম্যান অব দ্য টুর্নামেন্ট পাবেন ১০ হাজার টাকা ও একটি ক্রেস্ট।

টুর্নামেন্টের আয়োজক 'শিখবে সবাই' জানায়, আইটি সেক্টরকে সফলতার পেছনে থাকা কর্মকর্তা-কর্মচারীদের মানসিকভাবে আরও জাগিয়ে তুলতেই ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। এই প্রতিযোগিতা বিভিন্ন আইটি প্রতিষ্ঠানগুলোর মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করবে।

এমআর/এমএস