‘সরকার ইজ ব্যাক’

আব্দুর রাজ্জাক সরকার আব্দুর রাজ্জাক সরকার
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

অনেক আলোচনা-সমালোচনার কারণে নিজেকে এক প্রকার গুটিয়েই ফেলেছিলেন প্রায়। লম্বা সময় ধরে রান খরায় ভুগতে থাকায় তাকে নিয়ে কেবল সমালোচনাই হয়েছে। দলও তাকে ছুড়ে ফেলে দিয়েছিল ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে।

তার আগে যখনই একাদশে ঠাঁই মিলতো তার, তখনই 'সৌম্য কেন দলে' এমন স্লোগান উঠে যেতো। কোচ চন্ডিকা হাথুরুসিংহের অটো চয়েস ছিলেন বলতে গেলে। যে কারণে হাথুরুর বিদায়ের সঙ্গে সঙ্গে অনেকে তার শেষও ভেবে নিয়েছিলেন; কিন্তু সব কিছুর জবাব দেয়ার জন্য একটা সুযোগের প্রয়োজন ছিল।

হয়তো শ্রীলঙ্কার বিপক্ষে আজকের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিকেই সেই সুযোগ গ্রহণের জন্য ঠিক করে রেখেছিলেন তিনি। ৩০ বলে ৫০ রানের দুর্দান্ত এক হাফ সেঞ্চুরি করে সমালোচকদের মোক্ষম জবাব দিলেন দলের অন্যতম সেরা ওপেনিং ব্যাটসম্যান।

ব্যাট হাতে আজ রীতিমতো তাণ্ডব দেখিয়েছেন সৌম্য। শুরু থেকেই ছিলেন আক্রমণাত্মক। তার মুগ্ধতা ছড়ানো কাভার ড্রাইভ ও পুল শটগুলো চোখে প্রশান্তি এনে দিয়েছিল। শ্রীলঙ্কান বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে একের পর এক বল করছিলেন সীমানাছাড়া। হাফসেঞ্চুরির আগমুহূর্তে অবশ্য একটু বল খরচ করেছেন, তারপরও ৩০ বলে ফিফটি পূর্ণ হয়েছে সৌম্যের। টি-টোয়েন্টি ফরমেটে বাঁ-হাতি এ ওপেনারের এটি প্রথম হাফসেঞ্চুরি।

টি-টোয়েন্টিতে তার আগের সর্বোচ্চ ইনিংস ছিল ৪৮ রানের। তবে আজ হাফসেঞ্চুরি করেই মাঠে ছেড়েছেন। ৩২ বলে ৫১ রানের ইনিংসে ছিল ৬ চার ও ২ ছক্কা।

এআরএস/আইএইচএস/জেআইএম