মুশফিক-নাঈমের ব্যাটে জিতল রূপগঞ্জ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮

জাতীয় দল ছেড়ে প্রিমিয়ার লিগে আসার পর প্রায় সবার ব্যাটেই যেন ছুটছে রানের ফোয়ারা। সব ব্যাটসম্যানই যেন জাতীয় দলের সূচির শেষে হাঁফ ছেড়ে বেঁচেছে। সে কারণে প্রিমিয়ার ক্রিকেটে এসে দারুণ ছন্দে রয়েছেন জাতীয় দলের ব্যাটসম্যানরা। এই যেমন মুশফিকুর রহীম। জাতীয় দলের হয়েও অবশ্য মুশফিকের ব্যাট ছিল সরব। তার ব্যাট থেকে প্রায় নিয়মিতই রান এসেছে। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তার ব্যাটেই ছিল রানের ধারাবাহিকতা। সেটা ধরে রেখেছেন তিনি প্রিমিয়ার ক্রিকেটেও।

জাতীয় দলের সূচি শেষে আজই (বৃহস্পতিবার) প্রথম প্রিমিয়ার লিগে খেলতে নেমেছিলেন মুশফিকুর রহীম। লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলতে নেমেই দারুণ ব্যাটিং করে হারিয়ে দিয়েছেন প্রাইম দোলেশ্বরকে। মুশফিকের ব্যাট থেকে এসেছে ৬৭ বলে ৬৫ রানের ইনিংস। ৮টি বাউন্ডারির মার ছিল তার ব্যাটে।

মিরপুর শেরেবাংলায় মুশফিকের সঙ্গে জ্বলে উঠেছিল রূপগঞ্জের অধিনায়ক নাঈম ইসলামের ব্যাটও। ৯৫ বলে ৭৮ রান করেন রূপগঞ্জের অধিনায়ক। এছাড়া ওপেনার আবদুল মজিদ করেন ৫৯ রান। এই তিনজনের ব্যাটে প্রাইম দোলেশ্বরের সামনে ৭ উইকেট হারিয়ে ২৭২ রানের বিশাল সংগ্রহ গড়ে তোলে লিজেন্ডস অব রূপগঞ্জ।

জবাব দিতে নেমে ২১৭ রানে অলআউট হয়ে যায় প্রাইম দোলেশ্বর। ফলে ৫৫ রানের দারুণ এক জয় পায় মুশফিক-নাঈমের দল লিজেন্ডস অব রূপগঞ্জ।

টস হেরে ব্যাট করতে নেমে রূপগঞ্জ ব্যাটসম্যানদের সামনে বলতে গেলে অনেকটা অসহায় হয়ে পড়ে প্রাইমের বোলাররা। জবাব দিতে নেমে রূপগঞ্জের স্পিনার মোশাররফ রুবেল এবং আসিফ হাসানের ঘূর্ণি তোপের মুখে পড়ে প্রাইমের ব্যাটসম্যানরা। ৪৭.৫ ওভারেই ২১৭ রানে অলআউট হয়ে যায় প্রাইম দোলেশ্বর। সর্বোচ্চ ৪১ রান করেন শরিফুল্লাহ, ৩৫ রান করেন ইমতিয়াজ হোসেন, ২৮ রানে অপরাজিত থাকেন আরাফাত সানি, ২৫ রান করেন ফরহাদ রেজা।

৪০ রান দিয়ে ৪ উইকেট নেন মোশাররফ রুবেল। এছাড়া ৩ উইকেট নেন আসিফ হাসান। ১ উইকেট করে নেন মোহাম্মদ শরিফ ও মোহাম্মদ শহিদ।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :