পিএসএলে প্রথম ম্যাচে ব্যর্থ তামিম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১০ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

শুরুটা করেছিলেন ভালোই। তবে ইনিংসটা বড় করতে পারলেন না তামিম ইকবাল। বাংলাদেশি ওপেনারের ব্যর্থতার দিনে এবারের পাকিস্তান সুপার লিগের (পিএসএল) উদ্বোধনী ম্যাচেই হার দেখলো বর্তমান চ্যাম্পিয়ন পেশোয়ার জালমি।

উদ্বোধনী ম্যাচে পেশোয়ারের প্রতিপক্ষ ছিল এবারই প্রথমবারের মতো খেলতে আসা মুলতান সুলতানস। শোয়েব মালিকের নেতৃত্বধীন দলটি তামিম ইকবালের পেশোয়ারকে হারিয়েছে ৭ উইকেটের বড় ব্যবধানে, ৫ বল হাতে রেখেই।

ওপেনিংয়ে নেমে দলকে ভরসা দিতে পারেননি তামিম ইকবাল। ১১ বলে ২ বাউন্ডারিতে ১১ রান করে মোহাম্মদ ইরফানের শিকার হন বাংলাদেশি ওপেনার। তার ব্যর্থতার দিনে তেমন ভালো করতে পারেননি পেশোয়ারের বাকি ব্যাটসম্যানরা।

শুধুমাত্র মোহাম্মদ হাফিজ ফিফটি পেয়েছেন, তিনি ৫২ বলে ৫৯ রান করেন। আর শেষদিকে ১১ বলে ২৯ রানের ঝড়ো ইনিংস খেলেন ড্যারেন স্যামি। সব মিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫১ রান তুলেছিল পেশোয়ার।

জবাব দিতে নেমে কুমার সাঙ্গাকারা আর শোয়েব মালিকের ব্যাটে জয় পেতে কষ্ট হয়নি মুলতানের। সাঙ্গাকারা করেন ৫১ বলে ৫৭ রান। আর ৩০ বলে ২টি করে চার-ছক্কায় ৪২ রানে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন অধিনায়ক শোয়েব মালিক। সঙ্গে কাইরন পোলার্ড অপরাজিত ছিলেন ১৩ বলে ২১ রানে।

এমএমআর/পিআর