টি-টোয়েন্টি সিরিজও ভারতের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪২ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিয়েছে ভারত। শেষ ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ২-১ সিরিজ নিজেদের করে নিয়েছে সফরকারী দলটি।

কেপ টাউনের নিউল্যান্ডসে সিরিজ নির্ধারণই ম্যাচে নিয়মিত অধিনায়ক কোহলিকে ছাড়াই প্রথমে ব্যাট করতে নামে ভারত। শুরুতেই বিদায় নেন ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা। ব্যক্তিগত ১১ রান করে সাজঘরে ফিরে যান এই ওপেনার।

তবে দ্বিতীয় উইকেটে ধাওয়ানের সঙ্গে ৬৫ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন রায়না। ২৭ বলে করেন ৪৩ রান করে সাজঘরে ফেরেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

এরপর দ্রুত বিদায় নেন মনিশ পান্ডে (১৩)। রান আউট হয়ে বিদায় নেন ওপেনার ধাওয়ান। তার ব্যাট থেকে আসে ৪০ বলে ৪৭ রান। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ২১ ধোনি ১২ ও দিনেশ কার্তিকের ১৩ রানের উপর ভর করে ১৭২ রানের সংগ্রহ পায় ভারত। দক্ষিণ আফ্রিকার পক্ষে ৩৫ রানে ৩ উইকেট নেন জুনিয়র ডালা। ক্রিস মরিস ২ উইকেট নেন ৪৩ রানে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। তৃতীয় ওভারে ফিরে যান রিজা হেনড্রিকস। ২৩ বলে ২৪ রান করে ফিরে যান মিলার। আগের ম্যাচে ঝড় তোলা হাইনরিখ ক্লাসেন (৭) ফিরেন দ্রুত। তিনটি ছক্কা ও দুটি চারে ৪১ বলে খেলা ৫৫ রান করে সাজঘরে ফেরেন ডুমিনি।

শেষ চার ওভারে স্বাগতিকদের দরকার ছিল ৬৪ রান। বেহারডিনের সঙ্গে দারুণ জুটিতে দলকে লড়াইয়ে রাখেন জঙ্কার। মাত্র ৩.৩ ওভারে দুই জনে ষষ্ঠ উইকেটে গড়েন ৫১ রানের জুটি।

ইনিংসের শেষ ওভারে জয়ের জন্য স্বাগতিকদের প্রয়োজন ছিল ১৯ রান। তবে শেষ পর্যন্ত ভুবনেশ্বরের ওভার থেকে আসে ১১ রান। নিজের প্রথম ইনিংসে ২৪ বলে ৪৯ রান করে শেষ বলে ফিরেন ক্রিস্টিয়ান জঙ্কার। ফলে ৭ রানে হেরে যায় স্বাগতিকরা।

এমআর/পিআর

আপনার মতামত লিখুন :