সাত হাজার ছয়শ কোটি টাকার চুক্তি ক্রিকেট অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ১৪ এপ্রিল ২০১৮

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের। স্মিথ-ওয়ার্নারদের বল টেম্পারিং কেলেঙ্কারিতে এরই মধ্যে সুনামের সঙ্গে সঙ্গে হারিয়েছেন স্পন্সরও। তবে অনেক খারাপের মাঝে অজি ক্রিকেট বোর্ড বড় এক সুসংবাদ পেল। বিশাল অঙ্কের টাকার বিনিময়ে আগামী ছয় বছরের জন্য দ্যা সেভেন নেটওয়ার্ক এবং ফক্স স্পোর্টসের কাছে জাতীয় ক্রিকেট দলের হোম ম্যাচের সম্প্রচার স্বত্ব বিক্রি করেছে বোর্ডটি। এর জন্য দুই চ্যানেলের কাছ থেকে ক্রিকেট বোর্ডটি পাবে বাংলাদেশি টাকায় প্রায় সাত হাজার ছয়শ কোটি টাকা।

এর আগে চ্যানেল নাইন (আন্তর্জাতিক ক্রিকেট) ও টেনের (বিগ ব্যাশ) সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে ৬০০ মিলিয়ন পেয়েছিল অস্ট্রেলিয়া। এমন অবস্থায়ও তাদের চুক্তিতে উন্নতি হয়েছে।

সেভেন নেটওয়ার্ক: এই প্রতিষ্ঠান পুরুষ জাতীয় দলের টেস্ট, নারীদের আন্তর্জাতিক ক্রিকেট, ৪৩টি বিগ ব্যাশ, ২৩টি নারীদের বিগ ব্যাশ এবং অ্যালান বর্ডার ও বেলিন্দা ক্লার্ক মেডেল নাইট সম্প্রচার করবে।

ফক্স স্পোর্টস: পুরুষদের টেস্ট, ওয়ানডে, টি-টুয়েন্টি, নারীদের আন্তর্জাতিক ক্রিকেট, বিগ ব্যাশের সব ম্যাচ, ২৩টি নারীদের বিগ ব্যাশ, অ্যালান বর্ডার ও বেলিন্দা ক্লার্ক মেডেল নাইট, প্রাইমিনিস্টার একাদশ এবং গভর্নর-জেনারেল একাদশের ম্যাচ, শেফিল্ড শিল্ড ফাইনাল ও ১৩টি ওয়ানডে কাপের ম্যাচ সম্প্রচার করবে।

এমআর/পিআর