‘ম্যাচের সবচেয়ে বড় উইকেটটাই নিয়েছেন সাকিব’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০৪ এএম, ২৬ মে ২০১৮

শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারে ১৪ রানে জিতে দ্বিতীয়বারের মতো আইপিএলের ফাইনালে উঠেছে সানরাইজার্স হায়দরাবাদ। নিজের সাবেক দল কলকাতা নাইট রাইডার্সকে হারানোর ম্যাচে ব্যাটে-বলে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন সাকিব আল হাসান। জিতেছেন ‘স্টাইলিশ প্লেয়ার অব দ্যা ম্যাচ’ এর পুরষ্কার।

ম্যাচে ব্যাট হাতে ২৮ রানের দায়িত্বশীল ইনিংস খেলার পর বল হাতে কলকাতার অধিনায়ক দিনেশ কার্তিককে সোজা বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখান সাকিব। পুরো টুর্নামেন্টে রান তাড়ায় অসাধারণ রেকর্ডের মালিক কার্তিক এদিন সাকিবের বলে আউট হন মাত্র ৮ রান করে।

জনপ্রিয় ক্রিকেট সংবাদ মাধ্যম ‘ইএসপিএন ক্রিকিনফো’র বিশেষজ্ঞ অজিত আগারকারের মতে কার্তিককে করা সাকিবের বোল্ড আউটটিই ছিল ম্যাচের সবচেয়ে বড় উইকেট। ম্যাচশেষে বিশ্লেষণী অনুষ্ঠানে তিনি জানান রশিদ খান ম্যাচের নায়ক হলেও কলকাতার অধিনায়কের উইকেটটি নিয়ে হায়দরাবাদকে বেশি এগিয়ে দিয়েছিলেন সাকিবই।

আগারকার বলেন, ‘হ্যা রশিদ খানই ছিলেন এই ম্যাচের নায়ক। তবে অবশ্যই ভোলা উচিৎ নয় যে সাকিব কিন্তু দিনেশ কার্তিকের মতো গুরুত্বপূর্ণ উইকেটটি নিয়েছেন। আমার মতে এটিই ছিলো ম্যাচের সবচেয়ে বড় উইকেট। হ্যাঁ, এখন হয়তো আন্দ্রে রাসেলের কথা আসবে। কিন্তু চলতি মৌসুমে রান তাড়ার ক্ষেত্রে আপনি কার্তিকের রেকর্ড দেখুন। তখনই বুঝবেন তার উইকেটের মাহাত্ম্য।’

রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শিরোপা জেতার লড়াইয়ে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে সাকিবের হায়দরাবাদ।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :