রয়ের সেঞ্চুরিতে ম্লান ফিঞ্চ-মার্শের জোড়া সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৪ পিএম, ২২ জুন ২০১৮

ইংল্যান্ড সফরে কোন কূল-কিনারা খুঁজে পাচ্ছে না অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। প্রথম ৩ ম্যাচ হেরে আগেই সিরিজ খুইয়েছিল তারা। বৃহস্পতিবার সিরিজের চতুর্থ ম্যাচেও পায়নি অধরা জয়ের দেখা। অ্যারন ফিঞ্চ এবং শন মার্শের জোড়া সেঞ্চুরির পরেও ৬ উইকেটে হেরেছে তারা।

চেস্টার লি স্ট্রিটে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩১০ রান করে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চ ১০০, শন মার্শ ১০১ ও ওপেনার ট্রাভিস হেড করেন ৬৩ রান। এই তিন ব্যাটসম্যান মিলে ২৬৪ রান করলেও, পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় বড় সংগ্রহ গড়া হয়নি অস্ট্রেলিয়ার।

আগের ম্যাচে ৪৮১ রানের বিশ্বরেকর্ড গড়া ইংল্যান্ডের সামনে ৩১০ রান ছিল মামুলি সংগ্রহ। তারা জিতেছেও হেসে-খেলেই। ৩২ বল ও ৬ উইকেট হাতে রেখেই সিরিজে ৪-০ তে এগিয়ে গিয়েছে তারা।

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে মাত্র ২৩.৪ ওভারে ১৭৪ রান যোগ করেন জেসন রয় এবং জনি বেয়ারস্টো। সেঞ্চুরির আশা জাগিয়েও ৭৯ রানে ফিরে যান বেয়ারস্টো। সিরিজে নিজের দ্বিতীয় সেঞ্চুরিতে ১০১ রান করেন রয়। শেষদিকে মাত্র ২৯ বলে ৫৪ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান জশ বাটলার।

অস্ট্রেলিয়ানদের হোয়াইটওয়াশ করার মিশনে আগামী রোববার (২৪ জুন) মাঠে নামবে ইংল্যান্ড। ভেন্যু ম্যানচেস্টার।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]