২৮ বছর বয়সেই ইংল্যান্ড দলের নির্বাচক জেমস টেলর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২১ পিএম, ১৩ জুলাই ২০১৮

ইংল্যান্ড দলের অন্যতম প্রতিভাধর ক্রিকেটার মনে করা হতো তাকে। টেস্ট দলেও জায়গা প্রায় পাকা হয়ে গিয়েছিল। ২০১৫-১৬ মৌসুমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংলিশদের জেতা টেস্ট সিরিজটির প্রতি ম্যাচেই ছিলেন জেমস টেলর। ক্যারিয়ার নিয়ে যখন নতুন করে স্বপ্ন বুনছেন, ঠিক তখনই শুনলেন এক দুঃসংবাদ।

প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করে কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলছিলেন টেলর। হঠাৎ শুনতে পান তার দুরারোগ্য হার্টের সমস্যা (অ্যারিথমোজেনিক রাইট ভেনট্রিকুলার কার্ডিওমায়োপ্যাথি) দেখা দিয়েছে। ডাক্তার সাফ জানিয়ে দেন, খেলা চালিয়ে গেলে জীবন শঙ্কায় পড়ে যেতে পারে। বাধ্য হয়েই ২৬ বছর বয়সে অবসর।

টেলরের কাছে ওই সময়টা ছিল ভীষণ কষ্টের। এত কম বয়সে ক্রিকেটটা ছাড়তে হবে নিশ্চয়ই কল্পনাও করতে পারেননি তিনি। তবে ক্রিকেট ছাড়লে কি হবে, ক্রিকেটটা তো তাকে ছাড়েনি। এরপরের সময়টায় ধারাভাষ্যকার, কোচ হিসেবে জড়িয়ে ছিলেন। এবার তো পেয়ে গেলেন জাতীয় দলের বড় দায়িত্ব। আজই তাকে ইংল্যান্ড দলের পূর্ণকালীন নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছে ইংলিশ অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এমন দায়িত্ব পেয়ে ভীষণ গর্ববোধ করছেন টেলর। ইংল্যান্ড দলের সাবেক এই ব্যাটসম্যান বলেন, 'ইংল্যান্ড দলের সঙ্গে যুক্ত হতে পেরে এবং ইসিবির এই দায়িত্ব পেয়ে রোমাঞ্চ অনুভব করছি আমি। এটা খুবই গুরুত্বপূর্ণ একটা দায়িত্ব। নিয়োগ পেয়ে আমি ভীষণ গর্ববোধ করছি।'

ইংল্যান্ডের পক্ষে ৭টি টেস্ট এবং ২৭টি ওয়ানডে খেলেছেন টেলর। ছোট্ট ক্যারিয়ারেই ওয়ানডেতে ৭টি হাফসেঞ্চুরির সঙ্গে ১টি সেঞ্চুরি, টেস্টে ২টি হাফসেঞ্চুরি আছে তার।

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :