প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় দিনেই শক্ত অবস্থানে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ১৩ জুলাই ২০১৮

গল টেস্টের দ্বিতীয় দিনেই ম্যাচের নিয়ন্ত্রণ অনেকটাই হাতে নিয়ে নিয়েছে শ্রীলঙ্কা। দিনশেষে দ্বিতীয় ইনিংসে তারা তুলেছে ৪ উইকেটে ১১১ রান। স্বাগতিকদের লিড ইতোমধ্যেই ২৭২ রানের।

প্রথম ইনিংসে ২৮৭ রানে অলআউট হয়েছিল শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে ৪ রানে ১ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করে দক্ষিণ আফ্রিকা। লঙ্কান বোলারদের তোপে দ্বিতীয় দিনে আর বেশিদূর এগোতে পারেনি প্রোটিয়ারা। তাদের প্রথম ইনিংসটা গুটিয়ে যায় ১২৬ রানেই।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। বাকিদের কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি। হাশিম আমলা ১৫, টেম্বা বাভুমা ১৭ আর ভারনন ফিলেন্ডার করেন ১৮ রান।

শ্রীলঙ্কার পক্ষে ৪৬ রানে ৪টি উইকেট নেন স্পিনার দিলরুয়ান পেরেরা। ৩টি উইকেট পেসার সুরাঙ্গা লাকমলের। বাকি দুই স্পিনারের মধ্যে রঙ্গনা হেরাথ ২টি আর লেগস্পিনার লক্ষ্ণণ সান্দিকান পান ১টি উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই করে শ্রীলঙ্কা। দানুষ্কা গুনাথিলাকা আর দিমুথ করুনারত্নে গড়েন ৫১ রানের উদ্বোধনী জুটি। তবে ১৭ রান করে গুনাথিলাকা ফেরার পর এক ওভারেই ধনঞ্জয়া ডি সিলভা (৯) আর কুশল পেরেরাকে (০) তুলে নেন প্রোটিয়া স্পিনার কেশভ মহারাজ।

আর শেষবেলায় এসে আউট হয়ে যান সেট ব্যাটসম্যান করুনারত্নেও। ৮০ বলে ৭ বাউন্ডারিতে ৬০ রান করে কাগিসো রাবাদার পেসে পরাস্ত হন এই ওপেনার। অ্যাঞ্জেলো ম্যাথিউস ১৪ আর রোশান সিলভা ১০ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

এমএমআর/পিআর