‘আগামী দুই বছর বিদেশি লিগ খেলতে পারবে না মোস্তাফিজ’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪০ এএম, ২১ জুলাই ২০১৮

আগেও একবার ব্যাথা পেয়ে দেশে ফিরে এসেছিলেন। এবারও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে গিয়ে ভারতের আইপিএলে শেষ ম্যাচে ব্যাথা পেয়ে দেশে ফিরে এসেছেন মোস্তাফিজুর রহমান। ঐ ইনজুরি তাকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুরে ঠেলে দিয়েছে। তারপর এখনো জাতীয় দলকে সার্ভিস দিতে পারেননি কাটার মাষ্টার।

সেই ইনজুরি নিয়ে দেশে ফিরে ভারতের দেরাাদুনে আফগানিস্তানের সাথে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ মিস করার পর পরই মোস্তাফিজকে নিয়ে অনেক কথা হয়েছে বোর্ডে। বোর্ড পরিচালকদের অনেকেই মোস্তাফিজুর রহমানের আইপিএল খেলতে যাওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তাদের কথা, মোস্তাফিজ আমাদের দেশের সম্পদ। জাতীয় দলের অন্যতম প্রধান বোলিং হাতিয়ার।

কিন্তু প্রতিবার সে আইপিএল খেলতে যাবে আর আহত হয়ে ফিরে জাতীয় দলকে সার্ভিস দিতে পারবেনা- তা কি হয়? এর একটা বিহিত করতে হবে। আগামীতে মোস্তাফিজকে আইপিএল খেলার অনুমতি দেয়ার আগে ভাবতে হবে।

বোর্ড পরিচালকদের সেই কথা এতদিনে প্রতিধ্বনিত হলো বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের মুখে। বিসিবি বিগ বস জানিয়ে দিলেন, আগামী দুই বছর আইপিএল খেলা বন্ধ মোস্তাফিজের।

উল্লেখ্য, এবার মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে গিয়ে পায়ের অগ্র ভাগে ইনজুরি নিয়ে দেশে ফিরে আফগানিস্তানের সাথে টি টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি মোস্তাফিজ। এর পর ওয়েষ্ট ইন্ডিজের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজও মিস করেছেন কাটার মাষ্টার।

শুক্রবার মিডিয়ার সাথে আলাপে নাজমুল হাসান পাপন বলেন, 'আমি মোস্তাফিজকে বলে দিয়েছি, আগামী দুই বছর কোন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে যেতে পারবানা।’

মোস্তাফিজের বার বার আইপিএল খেলতে গিয়ে আহত হয়ে ফেরা এবং জাতীয় দলকে সার্ভিস দিতে না পারা প্রসঙ্গে বেশ ক্ষুব্ধ বিসিবি সভাপতির শেষ কথা , ‘সে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে যাবে আর প্রতিবার আহত হয়ে দেশে ফিরে আসবে এবং জাতীয় দলকে সার্ভিস দিতে পারবেনা। তা হয়না। এভাবে আর চলতে দেয়া যায়না। সে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে গিয়ে আহত হবে আর বোর্ড তার রিহ্যাব ও চিকিৎসার দায়িত্ব পালন করবে এবং আবার সুস্থ্য হয়ে পরের বার একই ঘটনা ঘটবে- তা মোটেই গ্রহনযোগ্য নয়। এভাবে চলতে পারেনা। তাই তাকে আমি পরিষ্কার জানিয়ে দিয়েছি, আগামী দুই বছর তাকে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার অনুমতি দেয়া হবেনা।'

এআরবি/এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :