অধিনায়কত্ব হারাচ্ছেন কোহলি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৮

শিরোনাম দেখেই অনেকে আঁতকে উঠতে পারে। ইংল্যান্ডে গিয়ে টেস্ট সিরিজ হারের কারণে কি তবে নেতৃত্ব হারানোর মত কিছু ঘটছে নাকি ভারতীয় দলে! তবে তেমন কিছুই নয়। কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে আইপিএলে। তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে।

কোচ পরিবর্তনে নতুন ছোঁয়া লেগেছে আইপিএলের অন্যতম ফ্রাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে? গুঞ্জন শুরু হয়েছে এবার তারা অধিনায়কও পরিবর্তন করতে পারে। অর্থ্যাৎ, ব্যাঙ্গালুরুর নেতৃত্ব হারাতে পারেন বিরাট কোহলি। বিভিন্ন সূত্র থেকে এই খবর এখন পুরো ভারতীয় মিডিয়ায়। বলা হচ্ছে, আগামী আইপিএলে নতুন অধিনায়কের অধীনে খেলতে নামতে পারে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তবে টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে, আরসিবি এমন খবরের সত্যটা অস্বীকার করেছে।

জাতীয় দলের সাদা পোশাকের অধিনায়ক হিসেবে দুর্দান্ত রেকর্ড রয়েছে বিরাটের। টেস্ট র্যাংকিংয়ে ভারতীয় দলকে পূনরায় এক নম্বরে তুলে এনেছেন তিনি। মহেন্দ্র সিং ধোনি টিম ইন্ডিয়ার দায়িত্ব ছাড়ার পর কোহলির অধিনায়কত্বে প্রতিটি সিরিজেই একটা করে টেস্ট জিতেছে ভারত। ৩৯টা টেস্টে ভারত জিতেছে ২২টিতেই।

নেতৃত্ব দিতে এসে ১৬টি সেঞ্চুরি এবং ৪ হাজার রানও করে ফেলেছেন বিরাট কোহলি; কিন্তু রঙিন পোশাকে আইপিএলের আঙিনায় অধিনায়ক কোহলি বরাবরই ফ্লপ। তারকাখচিত দল হাতে পেয়েও গত ছয় মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে (আরসিবি) কোনও সাফল্যই উপহার দিতে পারেননি তিনি।

গত মাসেই আরসিবি প্রধান কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে সরিয়ে গ্যারি কার্স্টেনকে নিয়ে দায়িত্বে নিয়ে এসেছে তারা। কারস্টেন আগে থেকে ছিলেন ব্যাটিং কোচ। ভেট্টোরি ছাড়াও ব্যাটিং ও ফিল্ডিং কোচ ট্রেন্ট উডহিল এবং বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকেও বাদ দিয়েছে আরসিবি। এরপরই বিভিন্ন সংবাদমাধ্যমে রটনা শুরু হয়, আরসিবিতে চাকরি হারাচ্ছেন বিরাট কোহালিও। সর্বশেষ আইপিএলে তো প্লে-অফেও উঠতে পারেনি আরসিবি।

তবে ভারতীয় সংবাদমাধ্যমে এই খবর চাউর হওয়ার সঙ্গে সঙ্গেই মাঠে নামে আরসিবি কর্তৃপক্ষ। ভারতের একটি ইংরেজি সংবাদমাধ্যমকে ব্যাঙ্গালুরু মুখপাত্রের দাবি, এসবই ভুয়া খবর। তিনি বলেন, ‘দৃঢ়তার সঙ্গে জানাতে চাই, ব্যাঙ্গালুরুর অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকে সরানো হয়নি। হবেও না। আগামী মৌসুমেও বিরাটই থাকছেন ব্যাঙ্গালুরুর অধিনায়ক।’

আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :