ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও তামিম-সাকিবকে নিয়ে সংশয়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ১৩ নভেম্বর ২০১৮

উইকেটে তখন থিতু হয়ে গিয়েছেন জিম্বাবুয়ের দুই ব্যাটসম্যান পিটার মুর এবং ব্রেন্ডন টেলর। শক্ত হাতে প্রতিরোধ গড়েই চা পানের বিরতিতে যান তারা। মনে হচ্ছিলো এ দুই ব্যাটসম্যানই পার করে দেবেন তৃতীয় দিনের শেষ সেশনটাও। প্রেসবক্স থেকে চোখ ঘুরিয়ে বাংলাদেশ দলের ড্রেসিংরুমে তাকাতেই অবাক হওয়ার অবস্থা।

দুই দলের খেলোয়াড়রা যখন ড্রেসিংরুমের মধ্যে চা পানের বিরতির বিশ্রামে তখন বাংলাদেশের ডাগআউটের সামনে দেখা গেলো কমলা রঙের টি-শার্ট পরা একজন খালি হাতে ক্যাচ প্র্যাক্টিস করছেন। একটু ভালোভাবে তাকাতেই বোঝা গেলো কমলা রঙের টি-শার্টে অন্য কেউ নয়, বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান হালকা ক্যাচিং করছেন।

গ্যালারিতে উপস্থিত দর্শকদের মধ্যে তখন গুঞ্জন শুরু হয়ে যায় যে হয়তো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেই মাঠের ফিরবেন বর্তমানে হাতের ইনজুরির কারণে দলের বাইরে থাকা সাকিব। বেশ কিছুক্ষণ ক্যাচিং অনুশীলন শেষে ড্রেসিংরুমে চলে যান সাকিব। কিন্তু তখনো মেটেনি সংবাদমাধ্যমের কৌতূহল।

দিনের খেলা শেষ হওয়ার খানিক পরে ডাগআউটে দেখা যায় দলের প্রধান কোচ স্টিভ রোডসের সাথে কিছু নিয়ে আলোচনা করছেন নির্বাচক কমিটির দুই সদস্য মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশার সুমন। ধারণা করা হয়েছিল হয়তো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের স্কোয়াডের ব্যাপারেই আলোচনা করছেন তারা।

খানিক বাদে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সংবাদমাধ্যমের সামনে জানান, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে শুধু সাকিব নয়, তামিম ইকবালকে নেয়ার ব্যাপারেও কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারেননি তারা। তাই এখনো পর্যন্ত কোনো সম্ভাবনাই উড়িয়ে দেয়া যাচ্ছে না।

Shakib-Tamim1

ব্যাপারটা আরেকটু খোলাসা করে জানতে জাগোনিউজের পক্ষ থেকে নান্নুর সাথে যোগাযোগ করা হয়। একান্ত আলাপচারিতায় নান্নু জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের দল ঘোষণা করা হবে বৃহস্পতিবার, চলতি ঢাকা টেস্টের পঞ্চমদিন।

এসময় দলে কারা থাকবেন বা নতুন কেউ আসবেন কি-না এ ব্যাপারে তিনি কিছু না বললেও তামিম ইকবালের ব্যাপারে সংশয়ের কথা জানিয়েছেন প্রধান নির্বাচক। গত বেশ কয়েকদিন ধরেই স্ব-উদ্যোগে ব্যাটিং অনুশীলন করে যাচ্ছেন তামিম ইকবাল, লক্ষ্য স্থির করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই মাঠে ফেরার।

কিন্তু মঙ্গলবার ব্যাটিং অনুশীলনের সময় সাইড স্ট্রেইন অনুভব করেছেন তামিম। এ সাইড স্ট্রেইন কতোটা গুরুতর বা আদৌ চিন্তার কারণ কি-না তা জানতে অপেক্ষা করতে হবে অন্তত ৪৮ ঘণ্টা। এর আগে এ ব্যাপারে কোনো কিছুই বলতে পারবেন না নির্বাচকরা।

ধারণা করা হয়েছিল দল ঘোষণা করা হবে বুধবার, ১৪ নভেম্বর। কিন্তু শেষ মুহূর্তে তামিমের এই অনাকাঙ্খিত ইনজুরির কারণেই মূলত দল ঘোষণার তারিখ একদিন পিছিয়ে নেয়া হয়। তামিম সাইড স্ট্রেইনের ব্যাপারে চূড়ান্ত আপডেট পাওয়ার পরেই ঘোষণা করা হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের দল।

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার তিন ম্যাচের ওয়ানডে-টি টোয়েন্টি এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ।

এআরবি/এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :