দ্বিতীয় দিনেই ম্যাচের লাগাম নিউজিল্যান্ডের হাতে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮

ওয়েলিংটন টেস্টের মাত্র দুই দিন পেরুলো। এরই মধ্যে ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়ে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। শ্রীলঙ্কাকে ২৮২ রানে আটকে দিয়ে ২ উইকেটেই ৩১১ রান তুলে ফেলেছে কিউইরা।

লঙ্কান বোলারদের ঘাম ঝরানো পরিশ্রমই গেছে টেস্টের দ্বিতীয় দিনে। নিউজিল্যান্ড দলের টপ অর্ডারে চার ব্যাটসম্যানই রান পেয়েছেন। এর মধ্যে টম লাথাম তুলে নিয়েছেন অপরাজিত সেঞ্চুরি। কেন উইলিয়ামসন মাত্র ৯ রানের জন্য তিন অংকের ম্যাজিক ফিগার ছুঁতে পারেননি।

উদ্বোধনী জুটিতে ৫৯ রান তুলেন জিত রাভাল আর টম লাথাম। ৪৩ রান করে রাভাল শিকার হন লাহিরু কুমারার। এরপর দ্বিতীয় উইকেটে ১৬২ রানের বড় জুটি লাথাম আর উইলিয়ামসনের।

সেঞ্চুরির খুব কাছে চলে গিয়েছিলেন উইলিয়ামসন। কিউই অধিনায়কের স্বপ্নভঙ্গ করেন ধনঞ্জয়া ডি সিলভা। ৯৩ বলে ১০ বাউন্ডারিতে ৯১ রানে থাকা উইলিয়ামসনকে কাসুন রাজিথার ক্যাচ বানান এই অফস্পিনার।

তাতেও অবশ্য শ্রীলঙ্কার লড়াইয়ে ফেরা হয়নি। তৃতীয় উইকেটে রস টেলরকে নিয়ে আবারও ৯০ রানে অবিচ্ছিন্ন লাথাম। বাঁহাতি এই ব্যাটসম্যান তুলে নিয়েছেন ক্যারিয়ারের সপ্তম টেস্ট সেঞ্চুরি। ২৫৬ বলে ১১ চারে ১২১ রানে অপরাজিত আছেন তিনি। সঙ্গে ৫০ রান নিয়ে ব্যাট করছেন টেলর।

এর আগে ৯ উইকেটে ২৭৫ রান নিয়ে খেলতে নামা শ্রীলঙ্কা খুব বেশিদূর এগোতে পারেনি। ৭ রান যোগ করে ২৮২ রানে অলআউট হয় সফরকারিরা।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :