চট্টগ্রামে বিজয়-আলামিনের জোড়া সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৬ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৮

চলতি বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডে সেঞ্চুরি হাঁকানোর পর তৃতীয় এবং চতুর্থ রাউন্ডেও হেসেছিল এনামুল হক বিজয়ের ব্যাট। চার ইনিংসে তিনটি ফিফটি হলেও হয়নি কোনো সেঞ্চুরি।

অবশেষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে বিসিএলের এবারের আসরে নিজের দ্বিতীয় সেঞ্চুরি করে ফেলেছেন বিজয়। তার আগে সাউথ জোনের হয়ে সেঞ্চুরি করেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান আলামিন হোসেনও।

বিসিএলের শেষ রাউন্ডের ম্যাচে নর্থ জোনকে ২৯৩ রানে থামিয়ে নিজেদের কাজটা ঠিকঠাক করেছিল সাউথের বোলাররা। পরে দায়িত্ব বর্তায় ব্যাটসম্যানদের কাঁধে। কিন্তু তা পালনে ব্যর্থ হন শাহরিয়ার নাফিস (১), ফজলে রাব্বি (৯) ও রকিবুল হাসান (৯)। মাত্র ৫৭ রানে তিন উইকেট হারিয়ে ফেলে সাউথ জোন।

সেখান থেকে চতুর্থ উইকেটে দলের হাল ধরেন আলামিন ও বিজয়। পাঁচ নম্বরে ব্যাট করতে নামলেও বিজয়ের চেয়ে মারমুখী ব্যাটিং করতে থাকেন আলামিন। মাত্র ১০ চার ও ৩ ছক্কার মারে ১০৪ বলে তুলে নেন প্রথম শ্রেণীর ক্যারিয়ারে নিজের তৃতীয় সেঞ্চুরি।

দলীয় ২৩৩ রানের মাথায় আহত অবসর হয়ে সাজঘরে ফিরে গেলে ভাঙে বিজয়-আলামিনের ১৭৬ রানের জুটি। আলামিন ফিরে গেলেও থেমে থাকেননি বিজয়। রয়েসয়ে ব্যাটিংয়ে তিনি নিজের সেঞ্চুরি পূরণ করেন ১৮৪ বলে। প্রথম শ্রেণীর ক্যারিয়ারে ১৭তম সেঞ্চুরি করার পথে ৯টি বাউন্ডারি হাঁকান বিজয়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৬১ ওভার শেষে সাউথের সংগ্রহ ৩ উইকেটে ২৫১ রান। বিজয় ১০৪ ও মেহেদি হাসান ৮ রান নিয়ে ব্যাট করছেন। নর্থের চেয়ে এখনো ৪২ রানে পিছিয়ে রয়েছে তারা।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :