নয় মাস পর ফিরে তিন বলেই আউট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪২ এএম, ৩১ ডিসেম্বর ২০১৮

বল টেম্পারিং কান্ডে নয়টি মাস নিষিদ্ধ ছিলেন। বহুল প্রতীক্ষার পর নিষেধাজ্ঞা ফুরোলো ক্যামেরুন বেনক্রফটের। গত মার্চের পর নয় মাস অপেক্ষা করে প্রথমবার খেলতে নেমেছিলেন অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান। কিন্তু তার প্রত্যাবর্তনটা হলো দুঃস্বপ্নের মতো। মাত্র ৩ বল খেলেই সাজঘরে ফিরতে হয়েছে বেনক্রফটকে।

২৬ বছর বয়সী এই ক্রিকেটার রোববার বিগ ব্যাশ লিগ দিয়ে আবারও পেশাদার ক্রিকেটে ফিরেছেন। তবে পার্থ সকারের হয়ে খেলতে নেমে ভীষণ 'নার্ভাস' ছিলেন তিনি। হোবার্ট হারিকেনের বিপক্ষে চার নাম্বারে নেমে করেন মাত্র ২ রান। ইনিংসের স্থায়িত্ব ছিল ৩ বল।

প্রথম বলটা স্কয়ার লেগে পাঠিয়ে নিয়েছিলেন ২ রান। দ্বিতীয় বলটা কভারে ডিফেন্স করেন বেনক্রফট। কিন্তু তৃতীয় বলেই ব্যাটের কানায় বল লাগিয়ে দেন, সেটা চলে যায় উইকেটরক্ষক ম্যাথু ওয়েডের হাতে।

নয় মাস পর মাঠে নেমে 'নার্ভাস' ছিলেন বেনক্রফট। হবেনই বা না কেন? দর্শকরা যে 'দুয়ো' দিচ্ছিলেন। ধারাভাষ্যকক্ষে থাকা অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিংও মনে করেন তরুণ এই ব্যাটসম্যান ফেরার পর খুব বেশি স্নায়ুচাপে ভুগছিলেন।

গত সপ্তাহেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবার পর অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে বিশদ এক সাক্ষাতকারে অংশ নিয়েছিলেন বেনক্রফট। সেখানে বল টেম্পারিং ঘটনার মূল পরিকল্পনাকারী হিসেবে সিনিয়র ডেভিড ওয়ার্নারের নামটি উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, গত মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বল টেম্পারিংয়ের ঘটনা ঘটিয়ে এক বছরের জন্য নিষিদ্ধ হন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ আর সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

এমএমআর/এমকেএইচ