আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে বাংলাদেশের রুমানা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৮ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশের ক্রিকেট এগিয়ে যাচ্ছে। পুরুষ দলের মতো নারী দলের ক্রিকেটাররা বিশ্ব মঞ্চে ধীরে ধীরে তুলে ধরছেন নিজের দেশকে। এরই ধারাবাহিকতায় আইসিসির বর্ষসেরা একাদশেও দেখা গেল বাংলাদেশের এক ক্রিকেটারকে।

বছর প্রায় শেষ। ২০১৮ সালের সেরা ওয়ানডে আর টি-টোয়েন্টি নারী দল ঘোষণা করেছে আইসিসি। ওয়ানডে দলে বাংলাদেশের কেউ সুযোগ পাননি। তবে টি-টোয়েন্টি দলে প্রতিনিধিত্ব করছেন রুমানা আহমেদ।

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বেছে নেয়া হয়েছে ভারতের হারমানপ্রীত কাউরকে। আর উইকেটরক্ষক হিসেবে আছেন অস্ট্রেলিয়ার এলিসা হিলি।

একাদশে সবচেয়ে বেশি সুযোগ পেয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। মোট ৪ জন আছেন অস্ট্রেলিয়ার। ভারতের আছেন ৩ জন। নিউজিল্যান্ডের ২ জন, ইংল্যান্ডের ১ জন এবং বাংলাদেশ থেকে ১ জন।

একাদশে জায়গা করে নেয়া রুমানা আহমেদ মূলতঃ অলরাউন্ডার। লেগস্পিন বোলিংয়ের সঙ্গে ব্যাটিংটাও বেশ ভালো জানেন। দেশের হয়ে ৫৮টি টি-টোয়েন্টিতে রুমানা নিয়েছেন ৫২ উইকেট। ব্যাট হাতে করেছেন ৬৬৩ রান।

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]