মালিঙ্গার শ্রীলঙ্কার সামনে শেষ সুযোগ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ১০ জানুয়ারি ২০১৯

৫ ম্যাচের ৪টিতেই হার, একটি ড্র। পুরো সফরের একেবারে শেষ প্রান্তে এসে দাঁড়িয়েছে শ্রীলঙ্কা। নিউজিল্যান্ড সফরের শেষ ম্যাচে আগামীকাল সকালে স্বাগতিকদের মুখোমুখি হচ্ছে লাসিথ মালিঙ্গার শ্রীলঙ্কা। দীর্ঘদিন পর দলে ফিরে নেতৃত্ব পাওয়া মালিঙ্গার জন্য এটাই এখন শেষ সুযোগ।

কারণটাও ভিন্ন। একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক কিউইদের মুখোমুখি হচ্ছে মালিঙ্গার শ্রীলঙ্কা। এর আগে প্রথম দুই ম্যাচ ছিল টেস্ট সিরিজ। প্রথমটি ড্র হলেও দ্বিতীয়টিতে গো হারা হারে লঙ্কানরা। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজটিতে ভালোই লড়াই করেছিল লঙ্কানরা। কিন্তু প্রতিটি ম্যাচেই কিউইদের রানের পাহাড়ের নিচে চাপা পড়তে হয়েছিল তাদের।

টি-টোয়েন্টিতে কেমন করবে লঙ্কানরা। এ প্রশ্নই এখন দেখা দিয়েছে বড় করে। কারণ, সর্বশেষ চার-পাঁচটি টি-টোয়েন্টি তাদের অবস্থা খুবই খারাপ। সর্বশেষ ইংলিশদের কাছে এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩০ রানে হারতে হয়েছিল লঙ্কানদের।

সুতরাং, লঙ্কানদের সামনে আশা-ভরসা বলতে এখন বাকি আর কিছু থাকার কথা নয়। তবে একটাই আশা, প্রতিপক্ষ নিউজিল্যান্ডেরও টি-টোয়েন্টিতে সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো নয়। সর্বশেষ ৬টি টি-টোয়েন্টি ম্যাচের সবগুলোতেই হেরেছে কিউইরা।

লঙ্কানদের বিপক্ষে এই ম্যাচ জিততে পারলে নিউজিল্যান্ড টি-টোয়েন্টিতে যেমন পরাজয়ের বৃত্ত থেকে বের হয়ে আসতে পারবে, তেমনি র্যাংকিংয়েও এগিয়ে যাওয়ার হাতছানি তাদের সামনে। যদিও এই ম্যাচে কেনে উইলিয়ামসন আর ট্রেন্ট বোল্টকে বিশ্রাম দিয়েছে কিউই টিম ম্যানেজমেন্ট। এছাড়া ওয়ানডে সিরিজে যে জিমি নিশামের কাছে ধরাশায়ী হয়েছে লঙ্কানরা, সেই নিশামও ইনজুরিতে রয়েছেন দলের বাইরে।

কিন্তু ইডেন পার্কের এই ম্যাচে এতকিছু সুবিধাও লঙ্কানরা কাজে লাগাতে পারবে কি না সন্দেহ। কারণ, এই মাঠের আয়তন। খুবই ছোট বাউন্ডারি। বোলাররা এখানে অসহায়ে পরিণত হতে পারে। সুতরাং, লঙ্কান ব্যাটসম্যানদের সঙ্গে বোলারদেরও একইভাবে জ্বলে উঠতে হবে। তবেই হয়তো বা একটা সম্মান নিয়ে ফিরে আসতে পারবে মালিঙ্গারা। কথায় বলে, শেষ ভালো যার, সব ভালো তার।

আরআর/আইএইচএস/জেআইএম