ফিরলেন কক-স্টেইন, নতুন মুখ বিউরান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪১ এএম, ২৪ জানুয়ারি ২০১৯

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য বিশ্রাম দেয়া হয়েছিল দক্ষিণ আফ্রিকার দুই তারকা ক্রিকেটার কুইন্টন ডি কক এবং ডেল স্টেইনকে। কিন্তু প্রথম দুই ম্যাচে খুব একটা সন্তোষজনক পারফরম্যান্স করতে না পারায় শেষ তিন ম্যাচের স্কোয়াডে ফেরানো হয়েছে দুজনকে।

শুধু ডি কক-স্টেইনকে ফেরানোই নয়, প্রোটিয়া স্কোয়াডে এসেছে একটি মুখও। ২৮ বছর বয়সী বাঁহাতি পেসার বিউরান হেন্ডরিকসকে প্রথমবারের মতো ওয়ানডে দলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম দুই ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন দুই পেসার ডুয়াইন অলিভার, ড্যান প্যাটারসন এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান হেনরিখ ক্লাসেন।

সিরিজের প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে হেরে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ২৬৬ রানের পুঁজি গড়েও পরাজয়ের ব্যবধানটা ছিল ৮ উইকেটের। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে ৫ উইকেটে জিতলেও, ব্যাটে-বলে সন্তোষজনক ছিলো না প্রোটিয়াদের পারফরম্যান্স।

তাই অনেকটা বাধ্য হয়েই দলের অন্যতম সেরা দুই তারকা ডি কক এবং স্টেইনকে স্কোয়াডে ফিরিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। তাদের সাথে বাড়তি পেসার হিসেবে নেয়া হয়েছে বিউরানকে। এখনো পর্যন্ত ৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেললেও ওয়ানডে কিংবা টেস্ট ম্যাচ খেলা হয়নি তার।

আগামী ২৫ জানুয়ারি সেঞ্চুরিয়নে সিরিজের তৃতীয় ম্যাচ খেলবে দুই দল। এরপর ২৭ তারিখ জোহানেসবার্গ এবং ৩০ তারিখ কেপটাউনে সিরিজের শেষ দুই ম্যাচ খেলবে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা।

শেষ তিন ওয়ানডের দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: ফাফ ডু প্লেসিস, হাশি আমলা, কুইন্টন ডি কক, বিউরান হেন্ডরিকস, রেজা হেন্ডরিকস, ইমরান তাহির, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, আন্দিল হেলুকায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন এবং রসি ফন ডার ডুসেন।

এসএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :