শূন্য করলেও সমস্যা নেই, নিজের খেলাটা খেলেন : সৌম্যকে মিরাজ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ১১:৩০ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টপঅর্ডারে দীর্ঘদিন ধরেই নিয়মিত মুখ বাঁহাতি ড্যাশিং ব্যাটসম্যান সৌম্য সরকার। কিন্তু চলতি বিপিএল নিজ দল রাজশাহী কিংসের হয়ে খুব বেশি খেলার সুযোগ পাননি তিনি। যে কয় ম্যাচে সুযোগ পেয়েছেন তাতেও তাকে হয়তো মিডল অর্ডার কিংবা তিন নম্বরে খেলানো হয়েছে।

এমন পালাবদল করে ব্যাটিং করে খুব একটা রানের দেখা পাননি সৌম্য। অবশেষে শনিবার চিটাগং ভাইকিংসের বিপক্ষে পছন্দের ওপেনিং পজিশনে নামানো হয়েছে সৌম্যকে। নিজের জায়গা ফিরে পেয়ে তিনিও দেখিয়েছেন সেরা সময়ের ঝলক। ২০ বল খেলে ৫টি চারের মারে ২৬ রান করেছেন তিনি।

১৯৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়ে শেষপর্যন্ত ৭ রানে জিতেছে সৌম্যের দল রাজশাহী কিংস। ম্যাচ শেষে অধিনায়ক মেহেদি হাসান মিরাজ জানান মূলত তিনিই অভয়বাণী দিয়ে ওপেনিংয়ে ফিরিয়েছেন সৌম্যকে। যাতে করে নিজের সেরাটা খেলতে পারেন সৌম্য।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মিরাজ বলেন, ‘সৌম্য ভাইকে খেলানো মূলত আমারই সিদ্ধান্ত। আমি আজকে (শনিবার) সকালে উনার রুমে গিয়ে বললাম ভাই আপনি আজকে খেলবেন এবং ওপেনিংয়ে নামবেন। সেখানে আপনি শূন্য করলেও সমস্যা নাই, নিজের ন্যাচারাল খেলাটা খেলবেন। আমি টিম ম্যানেজম্যান্টের সাথে কথা বলবো।’

এ সময় সৌম্যের স্বাভাবিক ব্যাটিংয়ের প্রশংসা করেন মিরাজ। তিনি আরও জানান, সামনের দুই ম্যাচেও নির্ভার রেখে সৌম্যের কাছ থেকে সেরাটা পেতে চান তিনি ও তার দল।

মিরাজের ভাষ্যে, ‘আমরা সবাই জানি সৌম্য ভাই কেমন ব্যাটসম্যান। উনি যদি নিজের খেলাটা খেলতে পারেন তাহলে কিন্তু প্রতিপক্ষ সেদিন দাঁড়াতে পারে না। আজকে হয়ত বেশি রান করতে পারেননি কিন্তু ভালো ব্যাটিং করেছেন। আমাদের বাকি দুই ম্যাচেও তিনি ওপেন করবেন। তার কাছ থেকে সেরাটাই পেতে চাই আমরা।’

এআরবি/এসএএস/আরএস