বাংলাদেশের কাছে হারের পর ইংল্যান্ড এখন শক্তিশালী দল : গাভাস্কার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে গ্রুপপর্ব থেকেই ছিটকে পড়তে হয়েছিল ইংল্যান্ডকে। সেই দলটিই এবার বিশ্বকাপের আয়োজক, টুর্নামেন্টের টপ ফেবারিটও।

ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার তো নিজের দেশের চেয়েও এবার এগিয়ে রাখছেন এই ইংল্যান্ডকে। শুধু তাদের দেশে খেলা হচ্ছে বলে নয়। গাভাস্কারের মতে, বাংলাদেশের কাছে হেরে ছিটকে পড়ার পর নিজেদের খেলায় আমূল পরিবর্তন এনে এখন শক্তিশালী এক দল ইংল্যান্ড।

বিশ্বকাপের আর খুব বেশি দেরি নেই। আগামী মে মাস থেকে ইংল্যান্ডে বসছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর। যে টুর্নামেন্টে অন্যতম ফেবারিট মনে করা হচ্ছে ইংল্যান্ড আর ভারতকে।

ফেবারিটদের কাতারে যখন নিজের দেশও আছে, তবে তো ভারতকে নিয়েই বাজি ধরার কথা গাভাস্কারের। কিন্তু তিনি সেটা ধরছেন না।

ভারতের 'প্রথম লিটল মাস্টার' বলেন, ‘বিশ্বকাপের সবচেয়ে শক্ত ফেবারিট ইংল্যান্ড। টুর্নামেন্টটা তাদের দেশের মাটিতে হবে বলেই নয়, তারা আসলে ওয়ানডে ক্রিকেটের ধরণটাই পরিবর্তন করে ফেলেছে। ২০১৫ বিশ্বকাপের লিগপর্বে সম্ভবত বাংলাদেশের কাছে হেরেছিল দলটি। তারপর থেকে তারা নিজেদের খেলায় আমূল পরিবর্তন এনেছে। যেভাবে তারা খেলোয়াড় বাছাই করেছে, শক্তিশালী দল হিসেবেই গড়ে উঠেছে ইংল্যান্ড।’

ইংল্যান্ডের কন্ডিশনে টানা দুই বছর (২০১৭ এবং ২০১৮) খেলেছে ভারত। এটা তাদের জন্য বাড়তি সুবিধা হবে মনে করছেন গাভাস্কার।

তারপরও বিরাট কোহলির দলকে ফেবারিটদের তালিকায় এক নাম্বারে রাখতে নারাজ তিনি, ‘টানা দুই বছর খেলায় বিশ্বকাপের স্কোয়াডে থাকা খেলোয়াড়রা কন্ডিশন সম্পর্কে অবগত থাকবে। তাদের অভিজ্ঞতা দিয়ে সম্ভবত ভারত বিশ্বকাপ জিততেও পারে। তবে আমার মনে হয়, সবচেয়ে বেশি ফেবারিট ইংল্যান্ড। তারপর আসবে ভারতের নাম।’

এমএমআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :