‘আমি সৌভাগ্যবান এখনো বেঁচে আছি, আল্লাহ্‌ মহান’

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৩ এএম, ১৭ মার্চ ২০১৯

ইনজুরির কারণে সাকিব আল হাসান অনুপস্থিত থাকায় নিউজিল্যান্ড সফরের টেস্ট সিরিজের অধিনায়কত্বের দায়িত্বটা ছিল মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে। দলের অন্যান্যদের সঙ্গে শুক্রবার (নিউজিল্যান্ড সময়) দুপুরে তিনিও দেখেছেন নারকীয় হত্যাকাণ্ড, বেঁচে ফিরেছেন অল্পের জন্য।

সে ঘটনার পর থেকে তামিম ইকবাল, মুশফিকুর রহীমরা সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা সংবাদমাধ্যমে নিজেদের অভিব্যক্তি প্রকাশ করলেও নীরব ছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। প্রথমবারের মতো কথা বলেছেন গতকাল (শনিবার) রাতে দেশে ফিরে, হযরত শাহজালাল (র) আন্তর্জাতিক বিমানবন্দরে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিসিবি পরিচালক জালাল ইউনুস এবং ক্রিকেটারদের পরিবার-পরিজনদের উপস্থিতিতে করা অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে রিয়াদ জানিয়েছিলেন ঘটনার দিন কিংবা পরদিনও তারা ঘুমাতে পারেননি।

সংবাদ সম্মেলনে বেশিক্ষণ রাখা হয়নি মাহমুদউল্লাহ কিংবা অন্যান্য ক্রিকেটারদের। বাড়ি ফেরার তাড়নাটা বোঝা যাচ্ছিল তাদের চোখে-মুখে। তাই আনুষ্ঠানিকতা শেষ করে যত দ্রুত সম্ভব নিজ নিজ বাসায় চলে গিয়েছেন ক্রিকেটাররা।

আজ সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে হাজির হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। নিজ বাসায় তোলা একটি ছবি আপলোড করে জানিয়েছেন ঘটনার দিন তথা ১৫ মার্চ তারিখটি জীবনেও ভুলবেন না তিনি।

ছবির ক্যাপশনে মাহমুদউল্লাহ লিখেন, ‘আলহামদুলিল্লাহ্‌! গতকাল রাতে আমরা নিরাপদে বাসায় ফিরেছি। সেদিন মসজিদে হামলায় যারা কাছের মানুষদের হারিয়েছে, আল্লাহ্‌ তাদের এ শোক সহ্য করার শক্তি দান করুন। আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি যে এখনো বেঁচে আছি। ১৫ মার্চ ২০১৯, সম্ভবত এই তারিখটি, দিনটি আমি আমার জীবনেও ভুলতে পারব না। আল্লাহ্‌ খুবই দয়ালু।’

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]