টেস্টে আমরা বিশ্বের যে কোনো দলকে হারাতে পারি : নবীর হুঙ্কার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২১ পিএম, ১৮ মার্চ ২০১৯

আফগানিস্তানের ক্রিকেটে ঐতিহাসিক এক দিন ছিল আজ (সোমবার)। নিজেদের ইতিহাসের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই জয়ের মুখ দেখল তারা। চারদিনেই আয়ারল্যান্ডকে হারালো ৭ উইকেটের বড় ব্যবধানে।

এমন এক জয়ের পর স্বভাবতই আত্মবিশ্বাস তুঙ্গে আফগানদের। দলটির অলরাউন্ডার মোহাম্মদ নবী তো রীতিমত হুঙ্কারই দিয়ে রাখলেন টেস্টের অন্য সদস্যদের। তার বিশ্বাস, টেস্টের কঠিন ফরমেটেও আফগানিস্তান বিশ্বের যে কোনো দলকে হারানোর ক্ষমতা রাখে।

গত বছর নিজেদের অভিষেক টেস্টে শক্তিশালী ভারতের কাছে মাত্র দুদিনেই হেরে গিয়েছিল আফগানিস্তান। এবার তারা চারদিনের মধ্যে হারালো টেস্টের নবীশ আরেক সদস্য আয়ারল্যান্ডকে।

প্রতিপক্ষ হয়তো তাদের মানেরই, এই জয়কে অনেকে খাটো করে দেখতে পারেন। কিন্তু নবী মনে করছেন, টেস্ট আঙিনাতেও আফগানিস্তানকে মোটেই দুর্বল ভাবার সুযোগ নেই।

আফগান অলরাউন্ডার বলেন, 'এটা পুরো আফগানিস্তানের জন্য ঐতিহাসিক এক দিন। বিশেষ করে যে ছেলেরা শূন্য থেকে টেস্ট ক্রিকেট পর্যন্ত আমাদের নিয়ে এসেছে তাদের জন্য। আমরা দুই ম্যাচ খেলেছি, এর মধ্যে একটি জিতেছি।'

আফগানিস্তানের এই দলটিতে রশিদ খানের মতো বিশ্বমানের স্পিনার আছে। ব্যাটিংটা ভালো করলে এই দল টেস্টে যে কাউকে হারাতে পারে, এমন হুঙ্কার নবীর, 'যখন আপনি জিতবেন, তখন দলগুলো বলবে তাদের ওখানে গিয়ে খেলার কথা। কেউই দুর্বল নয়। তারা ভাবতে পারে আফগানিস্তান দুর্বল। কিন্তু এতটা নয় যে তাদের সঙ্গে লড়াই করতে পারব না। আমাদের বিশ্বসেরা স্পিনার আছে। যদি আমরা ব্যাটিংয়ে মনোযোগ দিয়ে বোর্ডে ভালো পুঁজি দিতে পারি। তবে বিশ্বের যে কোনো দলকে হারাতে পারব।'

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :