রাহানের দুর্দান্ত সেঞ্চুরিতে রাজস্থানের বড় পুঁজি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২১ পিএম, ২২ এপ্রিল ২০১৯

নেতৃত্ব কাঁধ থেকে সরে যাওয়ার পর যেন নিজেকে অন্যরকমভাবে খুঁজে পেয়েছেন আজিঙ্কা রাহানে। এবারের আসরে নিজের প্রথম সেঞ্চুরির দেখাও পেয়ে গেলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

রাহানের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে জয়পুরে ৬ উইকেটে ১৯১ রানের বড় পুঁজি দাঁড় করিয়েছে রাজস্থান রয়্যালস। অর্থাৎ জিততে হলে ১৯২ রান করতে হবে শ্রেয়াস আয়ারের দিল্লি ক্যাপিটালসকে।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল রাজস্থান। সঞ্জু স্যামসন কোনো বল মোকাবেলা করার আগেই পড়েন রানআউটের ফাঁদে।

দ্বিতীয় উইকেটে ১৩৫ রানের বড় জুটিতে সেই ধাক্কা সামলে নেন রাহানে আর স্টিভেন স্মিথ। রাজস্থানের নতুন অধিনায়ক স্মিথ ৩২ বলে ৮ বাউন্ডারিতে কাটায় কাটায় ৫০ করে আউট হন।

এরপর বেন স্টোকস (৮) আর অ্যাশলে টার্নারকে (০) অল্প ব্যবধানেই হারিয়ে বসে রাজস্থান। তবে একটা প্রান্ত ধরে দলকে ঠিকই এগিয়ে নিয়েছেন রাহানে। ১৩ বলে ১৯ করা স্টুয়ার্ট বিনি আর পরাগ (৪) শেষ ওভারে ফিরলেও ৫৮ বলে সেঞ্চুরি করা রাহানেকে আউট করতে পারেননি কেউ।

ওপেনিংয়ে নামা রাহানে শেষ পর্যন্ত ৬৩ বলে ১০৫ রানে অপরাজিত থাকেন, যে ইনিংসে ১১টি বাউন্ডারি আর ৩টি ছক্কা হাঁকিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

দিল্লি ক্যাপিটালসের কাগিসো রাবাদা ২ উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেন ৩৭ রান।

এমএমআর/বিএ

আপনার মতামত লিখুন :