অনুশীলনের মাঝে মাহমুদউল্লাহর নামাজ আদায়ের ভিডিও ভাইরাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৭ পিএম, ০৬ মে ২০১৯

বাংলাদেশ দলের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে ধার্মিক হিসেবে পরিচিত মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহীম। দু’জন সম্পর্কে আবার ভায়রা ভাই। অন্য ক্রিকেটাররাও কম-বেশি ধার্মিক। সাকিব আল হাসান তো হজই পালন করে ফেলেছেন। এছাড়া তামিম, মাশরাফিরাও ওমরাহ পালন করেছেন। মোট কথা, মুসলিম ক্রিকেটাররা প্রায় সবাই সালাত আদায় করেন নিয়মিত।

সম্প্রতি বাংলাদেশ দলের অনুশীলনের সময় করা একটি ভিডিও ভাইরাল হয়েছে। যে ভিডিওতে দেখা যাচ্ছে বাংলাদেশ দলের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ অনুশীলনের ফাঁকে এক পাশে গিয়ে নামাজ আদায় করে নিচ্ছেন।

কেউ একজন এটা ভিডিও করে ফেসবুকে ছেড়ে দিতেই ভাইরাল হয়ে গেছে। ভক্ত-সমর্থকদের নানা রকম মন্তব্যও দেখা যাচ্ছে সেখানে। তবে সবই ইতিবাচক। অনুশীলনের ফাঁকেও যে মাহমুদউল্লাহ নামাজের কথা ভুলে যাননি, সে জন্য সবাই প্রশংসা করছেন তার।

আয়ারল্যান্ড যাওয়ার আগে বসুন্ধরা সিটি কনভেনশন সেন্টারে আয়োজিত জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতায় অতিথি হিসেবে গিয়ে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও জানিয়েছেন, দলের মুসলিম ক্রিকেটাররা নিয়মিতই নামাজ আদায় করেন। প্রায় সবাই যে ওমরাহ করে ফেলেছেন, সেটাও জানিয়ে দেন তিনি। একই সঙ্গে মাশরাফি জানান, দলের সবাই একসঙ্গে নামাজ পড়লে সেখানে ইমাম থাকেন মুশফিক কিংবা মাহমুদউল্লাহ।

আইএইচএস/এমকেএইচ