টিকিট নিয়ে ঝগড়া, ইংল্যান্ডের প্রথম উইকেটই দেখেনি হাজারো সমর্থক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ৩০ মে ২০১৯

ম্যাচ শুরুর কথা স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায়। স্টেডিয়ামে প্রবেশের জন্য গেট খোলা হয় সকাল সাড়ে ৭টায়। কিন্তু এত সকাল সকাল আর দর্শক-সমর্থকরা তো মাঠে ছুটে আসবে না! এসেছে খেলার শুরুর আগে। প্রায় ২৫ হাজার দর্শক-সমর্থকের সবাই একসঙ্গে হাজির হয় স্টেডিয়ামে প্রবেশ করার জন্য।

একসঙ্গে সমর্থকরা স্টেডিয়ামে প্রবেশ করার জন্য চলে আসায় তাদের সামলাতে হিমসিম খেতে হয় নিরাপত্তারক্ষীদের। যে কারণে শক্তি পর্যন্ত প্রয়োগ করতে হয় নিরাপত্তারক্ষীদের। শেষ পর্যন্ত লম্বা লাইনে দাঁড়িয়ে স্টেডিয়ামে প্রবেশ করার কারণে ম্যাচ শুরুর আগে সব দর্শক-সমর্থক আর মাঠে প্রবেশ করতে পারেনি।

সকাল সাড়ে ৭টায় যখন গেট খোলা হয়, তখন সর্বোচ্চ ৫০ জন দর্শক উপস্থিত হয়েছিল গ্যালারিতে প্রবেশের জন্য। সময় বাড়ার সঙ্গে সঙ্গে যখন দর্শকের উপস্থিতি বাড়তে থাকে, তখন গেটের সামনে লম্বা লাইন তৈরি করতে বাধ্য হন নিরাপত্তারক্ষাকারী বাহিনীর সদস্যরা।

Supporter

কিন্তু সমর্থকরা মাঠে প্রবেশ করতে করতেই খেলা শুরু হয়ে যায়। ফলে গেটের সামনে দাঁড়িয়ে থাকা সহস্রাধিক দর্শক-সমর্থক প্রথম ওভারের খেলা দেখতে পারেনি। বিশ্বকাপে প্রথম ওভারেই প্রথম উইকেট পড়ার দৃশ্য আর তারা দেখতে পারেনি।

তবে দর্শক-সমর্থকদের অভিযোগ, টিকেটিং প্রক্রিয়ায়ই সব গলদ। এ বিষয়টা নিয়ে তারা (কর্তৃপক্ষ) একটি বিশৃঙ্খলাপূর্ণ পরিবেশ সৃষ্টি করে, যা ছিল আমাদের জন্য দুঃস্বপ্ন। অনেকেই তো বলছেন, বিশ্বকাপের টিকিট কাটা সত্ত্বেও কর্তৃপক্ষ অনেকেই সময়মতো টিকিট বিতরণ করতে পারেনি। এমনকি শেষ দিকে এসে টিকিটের জন্য অনেককে আধাঘণ্টা থেকে এক ঘণ্টা পর্যন্ত বসিয়ে রাখা হয়। অফিসিয়াল হেল্প লাইনে ফোন করেও অনেকের টিকিটের সমাধান মেলেনি।

আইএইচএস/পিআর