ইমরান চাইলেন ১০০, পাকিস্তান দিল ১০৫!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৫১ এএম, ০১ জুন ২০১৯

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে পাত্তাই পায়নি পাকিস্তান ক্রিকেট দল। তাদের রীতিমত উড়িয়ে দিয়ে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে ক্যারিবীয়রা।

ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে ১০৫ রানেই অলআউট হয়ে যায় পাকিস্তানিরা। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ক্রিস গেইলের ঝড়ে বিশ্বকাপের রেকর্ড ২১৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় প্রথম দুই বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

অথচ ম্যাচ শুরুর আগে নিজ দেশের ক্রিকেটারদের কাছে খুব সামান্য এক আবদার করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ও ক্রিকেট দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। তার চাওয়া ছিলো খেলোয়াড়রা মাঠে নিজেদের ১০০ ভাগ উজাড় করে দেবেন।

ম্যাচ শুরুর খানিক পর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ইমরান লিখেন, ‘আজকের ম্যাচের জন্য পাকিস্তান দলকে আমি একটা কথাই বলতে চাই, মাঠে তোমরা ১০০ ভাগ দিয়ে খেলো এবং ম্যাচের শেষ বল পর্যন্ত লড়াই করো। কখনো পরাজয়ের ভয় মনের মধ্যে আসতে দিও না। পাকিস্তানের সবার দোয়া এবং সমর্থন সরফরাজের দলের সঙ্গেই রয়েছে।’

নিজের এ টুইট বার্তায় ইমরান খান দলের কাছে চেয়েছিলেন মাঠে ১০০ ভাগ উজাড় করে দেয়া। কিন্তু ম্যাচে দেখা গেলো পাকিস্তান অলআউট হয়েছে ১০৫ রানে। যা কিনা হাস্যরসের জন্ম দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ইমরানের টুইটের জবাবে প্রায় সবারই প্রতিউত্তর, ‘স্যার, আপনি চেয়েছিলেন ১০০ ভাগ, আপনার দল তো দিলো ১০৫ রান। চাহিদার চেয়েও ৫ বেশি!’

পাকিস্তান বিশ্বকাপে নিজেদের পরের ম্যাচটি খেলবে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে। ট্রেন্টব্রিজে ম্যাচটি হবে আগামী ৩ জুন।

এসএএস/এনডিএস/