বৃষ্টির হুমকি, টাইগারদের প্র্যাকটিস নিয়ে জেগেছে শঙ্কা!

আরিফুর রহমান বাবু
আরিফুর রহমান বাবু আরিফুর রহমান বাবু , বিশেষ সংবাদদাতা টন্টন থেকে
প্রকাশিত: ০২:৩৪ পিএম, ১৪ জুন ২০১৯

বিশ্বকাপের সূচি অনুযায়ী টাইগার সমর্থকদের আগে থেকেই জানা, টানা অনুশীলন আর একসপ্তাহর মধ্যে (২ থেকে ৮ জুন) তিন তিনটি বিশ্বকাপ ম্যাচের পর গত দুদিন বিশ্রাম পেয়েছিলেন মাশরাফ, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহরা। যেহেতু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের পরের ম্যাচ ১৭ জুন- তাই ক্লান্তি আর অবসাদ কাটাতেই টাইগারদের এই বিরতি দেয়া।

দুদিন ছুটি পাওয়ায়, গত ৪৮ ঘন্টা সকল ক্রিকেটীয় কার্যক্রম থেকে খানিক দূরে থেকে নিজেদের মতো করে সময় কাটিয়েছেন ক্রিকেটাররা। মাশরাফি, রিয়াদরা সপরিবারে বাইরের রেস্টুরেন্টে খাওয়া-দাওয়ার পাশাপাশি স্থানীয় দর্শনীয় স্থান পরিদর্শন করেছেন এ দু'দিন। একই ভাবে মুশফিক ও অন্যান্য ক্রিকেটাররাও ঘুরতে বেড়িয়েছিলেন এই ছুটির সময়। কেউ কেউ শখের কিছু কেনাকাটাও করেছেন। মোদ্দা কথা, টনটনে গত ৪৮ ঘন্টা নিজেদের মতো ছুটির আমেজে সময় কেটেছে ক্রিকেটারদের।

এদিকে আজ (১৪ জুন) থেকে ফের অনুশীলন রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। স্থানীয় সময় বেলা ২টায় টন্টনের সমারসেটের কমিউনিটি কোচিং ক্লিনিকে প্র্যাকটিসের সূচি রয়েছে মাশরাফি বাহিনীর। কিন্তু ছুটি কাটিয়ে আজ পুরো দল একসঙ্গে অনুশীলন করতে পারবে কি-না, তা নিয়ে জেগেছে সংশয়। কারণ একটাই, অনুশীলনের সময় সম্ভাবনা রয়েছে বেরসিক বৃষ্টির আগমন।

যদিও সূচি অনুযায়ী, আজকের প্র্যাকটিসটা ঐচ্ছিক। যার-যার ইচ্ছে ও গরজে প্র্যাকটিস করার কথা বলা আছে। তবে যেহেতু দুইদিন প্র্যাকটিস ছিল না, আর এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচও হয়নি বৃষ্টিতে, তাই সব মিলে সবারই নিজেকে আবার শারীরিক, মানসিক ও ক্রিকেটীয় প্রস্তুতিতে প্রস্তুত করার তাড়া অছে। সে কারনে হয়ত পুরো দলকে একসঙ্গে দেখা গেলেও অবাক হওয়ার কিছু থাকবেনা।

কিন্তু বরাবরের মতো টাইগারদের প্র্যাকটিসে চোখ রাঙাচ্ছে বৃষ্টি। টন্টনের আকাশ ভোর থেকে মুখ গোমড়া করে বসে ছিল। যদিও এখন (স্থানীয় সময় সকাল সাড়ে ৮টা) মেঘ ও সূর্য লুকোচুরি খেলছে। ঘণ্টা দুয়েকের মধ্যে বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনাও নেই। তবে বাংলাদেশ দলের যখন অনুশীলন শুরুর কথা, অর্থাৎ দুপুর ২টায়, এর একটু আগে থেকেই বৃষ্টির সম্ভাবনা আছে যথেষ্ট। স্থানীয় সময় বেলা ১২টা থেকে বৃষ্টি পড়ার কথা বলা হয়েছে।

rain

জানা গেছে, বেলা ১২ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গড়পড়তা বৃষ্টির সম্ভাবনা ৪০ থেকে ৫০ শতাংশ। আর আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে, সারাদিনই বৃষ্টির সম্ভাবনা ৬০ ভাগ।

শুধু আজ নয়, আগামী ১৬ জুন পর্যন্ত প্রতিদিনই সম্ভবত বৃষ্টিভেজা দিন কাটবে টন্টনে। আবহাওয়ার প্রতিবেদন তাই জানান দিচ্ছে। বলা হচ্ছে, ১৪ থেকে ১৬ জুন গড়পড়তা বৃষ্টি ভেজা দিন কাটাতে হবে সবাইকে।

তবে আশার কথা হলো, আগামী ১৭ জুন মানে বাংলাদেশ আর ওয়েষ্ট ইন্ডিজ ম্যাচের দিন আবহাওয়া তুলনামূলক ভাল থাকবে। ভালো মানে একদম মেঘমুক্ত নীল আকাশ নয়। ম্যাচের দিন বৃষ্টির সম্ভাবনা কম আর কি! বিচ্ছিন্নভাবে বৃষ্টিপাত হতে পারে। তবে তার সম্ভাবনাও ৩০ ভাগের বেশি না।

এদিকে আজ শুক্রবার বিধায় ক্রিকেটাররা জুমার নামাজ পড়তে যাবে। সে কারনেই দুপুরে প্র্যাকটিস রাখা হয়েছে। তবে বৃষ্টির হুমকিতে শেষ পর্যন্ত আজকের নির্ধারিত প্র্যাকটিসও হয় কিনা সেটাই এখন দেখার বিষয়।

এআরবি/এসএস/এমএস