বৃষ্টি থেকে ভারত-পাকিস্তান ম্যাচ বাঁচাতে অভিনব এক যন্ত্র

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ১৫ জুন ২০১৯

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আলাদা উত্তেজনা। আর সেটা যদি বিশ্বকাপের মতো বড় আসরে হয় তাহলে তো কথাই নেই। রোমাঞ্চকর এই ম্যাচের সঙ্গে জড়িত অনেক বানিজ্যিক হিসেবও। এই ম্যাচটি আয়োজন করতে না পারলে প্রায় ১৩৮ কোটি টাকা গচ্চা দিতে হবে আয়োজকদের। তাই যে কোনো মূল্যে এই ম্যাচ আয়োজন করতে চায় আইসিসি।

বিশ্বকাপে কাল (রোববার) ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করে বসে আছে ক্রিকেট ভক্তরা। কিন্তু আবহাওয়ার পূর্বাভাস বলছে, জমজমাট এই লড়াইয়ে হানা দিতে পারে বৃষ্টি। তাই ম্যাচ হবে কি না তা নিয়ে বাড়ছে দুশ্চিন্তা।

ম্যানচেস্টারে আজ পাওয়া গেছে সূর্যের দেখা। তাই এই ফাঁকে ভেজা আউট ফিল্ডকে শুষ্ক করতে নতুন এক যন্ত্র নিয়ে এসেছে আইসিসি। যাতে করে ভেজা আউটফিল্ডের কারণে খেলা শুরু হতে বিলম্ব না হয়।

আইসিসির নতুন এই যন্ত্র চোখে পড়ে সেখানে থাকা ভারতের এক সংবাদকর্মীর এবং এই যন্ত্র নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি টুইট করেন তিনি। সেই টুইটে লেখেন, ‘নতুন কিছুর আগমন হলো এখানে। হিটিং ডিভাইসের সাহায্য নিয়ে আউট ফিল্ড শুষ্ক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন মাঠকর্মীরা। মনে হচ্ছে এটা হ্যালোজেন বাতি!’

ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে মাঠে উপস্থিত থাকবেন প্রায় ২৬ হাজার দর্শক। এখন যদি সেই ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়, তাহলে তাদের হতাশ হওয়া ছাড়া আর কোন উপায় থাকবে না। ইতিমধ্যেই এবারের বিশ্বকাপে বৃষ্টির কারণে চারটি পরিত্যক্ত ম্যাচ দেখেছে ক্রিকেট বিশ্ব।

এএইচএস/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]