দলীয় সংগ্রহেও ছক্কার বিশ্বরেকর্ড ইংল্যান্ডের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ১৮ জুন ২০১৯

যেন কালবৈশাখী ঝড় বয়ে গেল আফগানিস্তানের বোলারদের উপর। তাদেরকে রীতিমত কচুকাটা করলেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। ৬ উইকেটে ৩৯৭ রানের পাহাড় গড়ার পথে বেশ কয়েকটি রেকর্ডে নাম লিখিয়েছে ইংলিশরা।

আফগানদের বোলারদের বিপক্ষে আজ (মঙ্গলবার) চার ছক্কার বৃষ্টি নামিয়েছে ইয়ন মরগ্যানের দল। ৩৯৭ রানের ইনিংসে আফগান বোলারদের হজম করতে হয়েছে ৩৪টি চার ও ২৫টি ছক্কা।

ওয়ানডে ফরমেটে এক ইনিংসে এত বেশি ছক্কা মারতে পারেনি আর কোনো দল। আগের রেকর্ডটিও ছিল ইংল্যান্ডেরই দখলে। এবার নিজেদেরই পেছনে ফেলেছে ইয়ন মরগানের দল।

ইংল্যান্ডের এই ছক্কার রেকর্ডের ম্যাচে পথপ্রদর্শকের ভূমিকায় ছিলেন দলটির অধিনায়ক ইয়ন মরগ্যান। ৭১ বলে ১৪৮ রানের টর্নেডো ইনিংসে ৪টি চারের সঙ্গে ১৭টি ছক্কা মেরেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এর ফলে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এক ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ ছক্কা হাঁকানোর বিশ্বরেকর্ড গড়েছেন তিনি।

গড়া হয়ে গেছে দলীয় সর্বোচ্চ ছক্কার রেকর্ডও। ওয়ানডেতে দলীয় এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা মারার এর আগের রেকর্ডটি ছিল ইংল্যান্ডেরই দখলে। চলতি বছরেরই ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪১৮ রানের ইনিংস গড়ার পথে ২৪টি ছক্কা মেরেছিল থ্রি লায়ন্সরা।

ওই সিরিজেই ৩৬০ রান করে হারলেও দলীয় ২৩টি ছক্কার রেকর্ড গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এটি কোনো দলের এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার তালিকায় তৃতীয়।

এএইচএস/এএমআর

আপনার মতামত লিখুন :