পাকিস্তান ক্রিকেট দলকে নিষিদ্ধ করতে আদালতে পিটিশন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ১৮ জুন ২০১৯

বিশ্বকাপে ভারতের বিপক্ষে দলের লজ্জাজনক হার কিছুতেই মানতে পারছেন না দেশটির সমর্থকরা। সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষিপ্ত সমর্থকরা রীতিমত তুলোধুনো করছেন ক্রিকেটারদের। বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বি ভারতের বিপক্ষে টানা সাতবারের দেখায় হারের পর নিজেদের দলের উপর যেন বিশ্বাস উঠে গেছে দেশটির ক্রিকেট ভক্তদের।

এবার এক পাগল সমর্থক ঘটালেন অদ্ভূত কাণ্ড। ভারতের কাছে হারের পর পাকিস্তানকে ক্রিকেট দলকে নিষিদ্ধের দাবি জানিয়ে আদালতে পিটিশন দাখিল করেছেন সেই ভক্ত। পাকিস্তানের গুজরানওয়ালা সিভিল কোর্টে এই পিটিশন দাখিল করেছেন তিনি। এছাড়াও ভারতের বিরুদ্ধে লজ্জাজনক হারের জন্য প্রধান নির্বাচক ইনজামাম উল হকসহ পুরো প্যানেলকে নিষিদ্ধের দাবি জানান।

এই পিটিশনের জবাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের তলব করেছেন পাঞ্জাবের গুজরানওয়ালা সিভিল কোর্ট, জিও নিউজের প্রতিবেদনে উঠে এসেছে এমনটাই।

ভারতের বিপক্ষে হারের পর নড়েচড়ে বসেছে পিসিবিও। পাকিস্তানি সংবাদমাধ্যম জিইও নিউজের সূত্রমতে, বুধবার বোর্ড কর্মকর্তাদের নিয়ে জরুরী এক বৈঠকে বসতে চলেছে পিসিবি। ধারণা করা হচ্ছে, সেই বৈঠকে পাকিস্তান ক্রিকেটে খুব বড় ধরণের পরিবর্তন আনার সিদ্ধান্ত নেয়া হতে পারে।

ওই সংবাদ মাধ্যমের সূত্রমতে, পাকিস্তানের বর্তমান হেড কোচ মিকি আর্থারের সঙ্গে আর কোন নতুন চুক্তি করবে না দেশটির ক্রিকেট বোর্ড। ফলে বিশ্বকাপের পরেই এই পদ থেকে অব্যাহতি দেয়া হবে আর্থারকে। তার পাশাপাশি ছাঁটাই করা হতে পারে দলটির বোলিং কোচ আজহার মাহমুদ, টিম ম্যানেজার তালাত আলি ও পুরো নির্বাচক প্যানেলকে।

বিশ্বকাপে পাঁচ ম্যাচ ১ জয় ও ৩ হারে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের নয় নম্বরে অবস্থান করছে পাকিস্তান। ২৩ জুন ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের পরবর্তী ম্যাচ খেলতে নামবে দলটি।

এএইচএস/এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :