ভুল করলো আইসিসি, ধরিয়ে দিলো বিসিবি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ০১ আগস্ট ২০১৯

আন্তর্জাতিক ক্রিকেট খেলা নানান দেশের নানা ক্রিকেটারের জন্ম-মৃত্যুর দিনটা বেশ ভালোভাবেই মনে রাখে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রতিটি ক্রিকেটারেরই জন্মদিন কিংবা যারা ইতিমধ্যেই না ফেরার দেশে চলে গেছেন, তাদের মৃত্যু দিবসটাও টুইট করে জানিয়ে দেয় ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।

তেমনি আজ ছিল দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু হলের ৪৪তম জন্মদিন। যথারীতি চোখ এড়ায়নি আইসিসির। তারাও সকাল সকাল টুইট করে বিশ্ববাসীকে জানিয়ে দিলো অ্যান্ড্রু হলের ৪৪তম জন্মদিনটির কথা।

Langaveldt-hall

টুইটারে করা সেই পোস্টের ভাষা ছিল এমন, ‘শুভ জন্মদিন অ্যান্ড্রু হল। দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ফাস্ট বোলিং অলরাউন্ডার। হল দক্ষিণ আফ্রিকার হয়ে ১১১টি আন্তর্জাতিক ম্যাচে মোট ১৪৩টি উইকেট নিয়েছেন। এবং রান করেছেন ১৬০০’র বেশি।’

এ পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু গোল বাধলো অ্যান্ড্রু হলের জায়গায় আইসিসি যে ছবিটা ব্যবহার করেছে সেটা নিয়ে। মূলতঃ সেটা অ্যান্ড্রু হলের ছবি ছিল না। সেটা ছিল সম্প্রতি বাংলাদেশ তাদের বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয়া চার্ল ল্যাঙ্গাভেল্টের ছবি।

ICC

টুইটটা খুব দ্রুতই নজরে পড়ে বিসিবির (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। তারা আইসিসির এই ভুল ধরিয়ে দিয়ে রি-টুইট করে। যেখানে অ্যান্ড্রু হলের সঠিক ছবি দিয়ে বিসিবি লিখে দিয়েছে, ‘ওটা হচ্ছে আমাদের বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। অ্যান্ড্রু হলকে শুভ জন্মদিন।’

বিসিবির রি-টুইটের পরপরই বিষয়টা নজরে আসে আইসিসির। তড়িঘড়ি করে তারা আগের টুইট ডিলিট করে দেয় এবং নতুন করে সঠিক ছবি দিয়ে আবারও টুইট করে।

আইএইচএস/পিআর