ফের বিশ্রামে ডু প্লেসিস, দুই বছর পর ফিরলেন মহারাজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৭ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে নিয়ে যেনো চলছে লুকোচুরি খেলা। ওয়ানডে অধিনায়কত্ব থেকে তাকে সরিয়ে দায়িত্ব দেয়া হয়েছিল কুইন্টন ডি কককে, পরে ডু প্লেসিস নিজেই ছেড়ে দেন টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্ব।

এর মাঝে বিশ্রামের নাম করে বেশ কিছুদিন বাইরে রাখা হয় অভিজ্ঞ এ মিডলঅর্ডার ব্যাটসম্যানকে। ফেরানো হয়েছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। কিন্তু এই এক সিরিজ খেলার পর ফের বিশ্রাম দেয়া হলো ডু প্লেসিসকে, রাখা হয়নি অসিদের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে।

শুধু ডু প্লেসিস একাই নন, অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডের জন্য ঘোষিত স্কোয়াডে নেই রসি ফন ডার ডুসেন এবং ডোয়াইন প্রিটোরিয়াসের নাম। এ তিনজনকেই দেয়া হয়েছে বিশ্রাম- এমনটাই জানাচ্ছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড। তাদের জায়গায় তিন ম্যাচের সিরিজের দলে রয়েছেন লুথো সিপামলা, জানেমান মালান এবং কাইল ভেরিয়েন।

আগামী শনিবার থেকে শুরু হতে যাওয়া সিরিজের স্কোয়াডে প্রায় দুই বছর পর ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন বাঁহাতি স্পিনার কেশভ মহারাজ। ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টে বর্তমানে সর্বোচ্চ উইকেটশিকারী ৩০ বছর বয়সী এ স্পিনার। দলের নিয়মিত মুখ তাবরাইজ শামসির সঙ্গে তিনিই থাকবেন দ্বিতীয় স্পিনার হিসেবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াড
কুইন্টন ডি কক (অধিনায়ক, উইকেটরক্ষক), টেম্বা বাভুমা, ডেভিড মিলার, কাগিসো রাবাদা, আন্দিল ফেহলুকায়ো, তাবরাইজ শামসি, লুঙ্গি এনগিডি, বিউরান হেন্ডরিকস, হেনরিখ ক্লাসেন, জানেমান মালান, জনজন স্মাটস, অ্যানরিচ নর্ৎজে, লুথো সিপামলা, কেশভ মহারাজ এবং কাইল ভেরিয়েন।

এসএএস/পিআর