চট্টগ্রামের ‘খান পরিবার’ থেকে উঠে আসছে আরেক ক্রিকেটার (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৮ পিএম, ১৩ মে ২০২০

দুর্দান্ত কভার ড্রাইভ, হুক, পুল, কাট, সুইপ-কি নেই তার ব্যাটিংয়ে! যেন শিল্পীর তুলির আঁচড়। না, বাবর আজম বা বিরাট কোহলিকে নিয়ে কথা হচ্ছে না। কথা হচ্ছে না, স্টিভেন স্মিথ বা মুশফিক-সাকিবকে নিয়ে।

অনেক সময় সিনেমা মুক্তির আগে আমরা শুনি না-আসিতেছে! নাফিস ইকবাল যখন বাংলাদেশ দলের হয়ে খেলেন তখনই তার চাচা আকরাম খান বলেছিলেন, এর চেয়েও মারকুটে ও প্রতিভাবান ছোটটা। এখন হয়তো তামিম বা নাফিস বলতে পারেন, আমাদের চেয়েও ভালো একটা আসিতেছে!

হ্যাঁ, কথা বলছি বিখ্যাত খান পরিবারের ছোট সদস্য নামির ইকবালকে নিয়ে। খুদে যে ক্রিকেটারের দুর্দান্ত কিছু ব্যাটিং প্রতিভার ভিডিও অফিসিয়াল ফেসবুক পেজে আপলোড করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি। ওই ভিডিও দেখে খুদে নামিরের ভক্ত হয়ে গেছেন অনেকেই।

চট্টগ্রামের বিখ্যাত খান পরিবার, যেন ক্রিকেটার তৈরির কারখানা। তামিম ইকবাল তো এখন বিশ্বে ক্রিকেটে বড় এক নাম। তার আগে দেশের হয়ে খেলেছেন বড় ভাই নাফিস ইকবাল, তাদের পূর্বসূরী আবার সাবেক অধিনায়ক আকরাম খান। তামিমের বাবা ইকবাল খান একইসঙ্গে ছিলেন ক্রিকেটার ও ফুটবলার।

এমন এক প্রতিভার কারখানা থেকে উঠে আসছেন নামির ইকবাল, নাফিস ইকবালের ছেলে। অর্থাৎ সম্পর্কে তামিম ইকবালের ভাতিজা এই নামির। বাবা, চাচা, দাদারা সবাই ছিলেন বড় ক্রিকেটার; নামিরের রক্তে তাই সহজাতভাবে চলে এসেছে ক্রিকেটটা।

এখনই যেমন নিখুঁত তার টাইমিং, ব্যাটিং জ্ঞান যতটা পরিপক্ক দেখাচ্ছে। ভবিষ্যতে এই খান পরিবার থেকে আরও একজন বড় ক্রিকেটার পাওয়ার আশা করতেই পারে বাংলাদেশ। বাপ-দাদাদের সম্মান রাখতে হবে না!

এমএমআর/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]