এবার সিপিএলেও বাজিমাত ৪৮ বছর বয়সী ভারতীয় স্পিনারের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ এএম, ০৭ জুলাই ২০২০

ক্যারিবীয় প্রিমিয়ার লিগের (সিপিএল) প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েই খবরের শিরোনামে পরিণত হয়েছিলেন ভারতের দুই ক্রিকেটার প্রবীণ তাম্বে এবং আসাদ পাঠান। ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়মানুযায়ী আইপিএল ও জাতীয় দলের চুক্তিতে থাকলে বাইরের দেশের কোন ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে পারবে না ক্রিকেটাররা।

সেটি তোয়াক্কা না করেই সিপিএলের ড্রাফটে নাম দিয়েছিলেন তাম্বে ও আসাদ। এর মধ্যে আসাদ দল না পেলেও, ঠিকই বাজিমাত করেছেন ৪৮ বছর বয়সী তাম্বে। আইপিএলের ইতিহাসের সবচেয়ে বয়ষ্ক খেলোয়াড়ের রেকর্ডগড়া তাম্বে এবার অপেক্ষায় রয়েছেন সিপিএলেও একই রেকর্ডে নিজের নাম লেখানোর।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানস ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলা এ স্পিনারকে প্লেয়ার্স ড্রাফট থেকে দলে ভিড়িয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। ৪৮ বছরের তাম্বেকে দলে পেতে খুব একটা খরচ হয়নি ত্রিনবাগোর, গুনতে হয়েছে মাত্র সাড়ে ৭ হাজার ইউএস ডলার।

এর আগে ২০১৯ সালের আইপিএল নিলামে ত্রিনবাগো নাইট রাইডার্সের মালিকানাধীন দল কলকাতা নাইট রাইডার্সও কিনেছিল তাম্বেকে। কিন্তু বিসিসিআইয়ের শর্ত ভঙ্গ করে দুবাইয়ে টি-টেন লিগ খেলায় বাতিল করা হয় তাম্বের চুক্তি। কলকাতা নাইট রাইডার্সে না হলেও এবার ত্রিনবাগো নাইট রাইডার্সে খেলা হবে ৪৮ বছর বয়সী তাম্বের।

ত্রিনবাগো নাইট রাইডার্স দলে নিয়ে এমন আরও মাঝারি মানের তবে কার্যকরী কিছু খেলোয়াড়কে। তাম্বের সমান সাড়ে ৭ হাজার ডলারে তারা দলে ভিড়িয়েছে জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা ও স্থানীয় পেসার অ্যান্ডারসন ফিলিপকে। এছাড়া অস্ট্রেলিয়ান লেগস্পনার ফাওয়াদ আহমেদকেও দলে ফিরিয়েছে ত্রিনবাগো।

ত্রিনবাগো নাইট রাইডার্স স্কোয়াড
ডোয়াইন ব্রাভো, কাইরল পোলার্ড, সুনিল নারিন, কলিন মুনরো, ফাওয়াদ আহমেদ, ড্যারেন ব্রাভো, লিন্ডল সিমনস, খ্যারি পিয়েরে, টিম সেইফার্ট, সিকান্দার রাজা, অ্যান্ডারসন ফিলিপ, প্রবীণ তাম্বে, জেয়দেন সিয়ারলেস, আমির জাঙ্গু, টিয়ন ওয়েবস্টার, আকিল হোসেন এবং আলি খান।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]